শিরোনাম
সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিটি পাড়ায় মহল্লায় আন্দোলন গড়ে তুলতে হবে: সিলেটে আমির খসরু সুনামগঞ্জে ৯ ইউপিতে আজ ভোটাধিকার প্রয়োগ করবেন দেড় লাখ ভোটার কোম্পানীগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীরা করোনার টিকা পেল ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিলেটের প্রত্যন্ত অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের জন্যে কাজ করছে ক্যাপ সিকৃবিতে কৃষি বিষয়ক গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন যুক্তরাজ্য সফররত সাংবাদিক সিরাজুল ইসলামকে কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সংবর্ধনা দক্ষিণ সুরমার ৫ ইউনিয়নে ভোটগ্রহণ ২৮ নভেম্বর দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন: বিভাগীয় কমিশনার
English

ডিসেম্বর ০২, ২০২১ ০৪:৪৬ অপরাহ্ন



ডিসেম্বর / ০২ / ২০২১


সিলেটের সকাল রিপোর্ট

আপডেটের : ডিসেম্বর / ০২ / ২০২১

ভাঙা হচ্ছেনা ঝুঁকিপূর্ণ সিটি সুপার মার্কেট!

সিলেট নগরভবন লাগোয়া সিসিকের মালিকানাধীন সিটি সুপার মার্কেটের তিন তলা ভবনটি ভাঙার জন্য নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল সিলেট সিটি কর্পোরেশন। গত ২৯ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও অনিবার্য কারণ দেখিয়ে নিলাম বিজ্ঞপ্তি স্থগিত করা হয়েছে। সোমবার (০৮ নভেম্বর) সিলেটের বিভিন্ন গণমাধ্যমে এ সম্পর্কিত বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

১৯৭২ সালে নির্মিত সিটি সুপার মার্কেট একটি পুরোনো বিপণিবিতান। তিন তলাবিশিষ্ট এ বিপণিবিতানে রয়েছে ৩ শতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান। নগরীর ঝুঁকিপূর্ণ ভবনের নাম নিলেই প্রথমে সামনে চলে আসে সিটি সুপার মার্কেটের নাম। এ নিয়ে একাধিকবার ভবনটি ভেঙে ফেলার জন্য উদ্যোগ নিয়েও সফল হয়নি সিসিক। সর্বশেষ গত ২৯ অক্টোবর ঝূঁকিপূর্ণ ভবনটি ভাঙার জন্য নিলাম বিজ্ঞপ্তি দেয় সিলেট সিটি। 

অবশ্য সিটি সুপার মার্কেট মালিক ও ব্যবসায়ী  সভাপতি মো. জয়নুল হোসেন দাবি করেন মার্কেটটি ঝুঁকিপূর্ণ নয়। এর যথেষ্ট প্রমাণ তাদের কাছে রয়েছে। এরজন্য মার্কেট ভাঙার ব্যাপারে প্রতিবাদ জানিয়েছেন তারা। 

আর সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিটি মার্কেট ভেঙে ফেলার জন্য প্রকাশিত নিলাম বিজ্ঞপ্তি বাতিল করলেও ব্যবসায়ীদের ভবনটি ভাঙার জন্য একদিকে দাপ্তরিক প্রক্রিয়া চলবে। একই সঙ্গে তাদের স্থানান্তরের ব্যবস্থা করা হবে। এরপর চুড়ান্তভাবে মার্কেটটি ভাঙা হবে।

সিলেট