শিরোনাম
কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা এনামুল হকের দাফন সম্পন্ন সংসদীয় কমিটিতে আলোচনায় সওজ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ‌'সাবিনার মতো আর কোনো নারীর জীবনে এমন ঘটনা ঘটুক-আমরা তা চাই না' ছাতকের জহিরপুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল একজনের শাবির সাথে সোনালী ব্যাংক এর ১০০ কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্ব খুনের ঘটনায় মহিলা গ্রেফতার এবারও শাহপরান (রহ.) মাজারের ওরসও হচ্ছে না দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন ‘ফজরের নামাজ পড়ে তারা ট্রাকের সামনে গল্প করছিলেন’ দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্বের লাশ উদ্ধার
English

সেপ্টেম্বর ২৭, ২০২১ ০৪:৫২ পূর্বাহ্ন



সেপ্টেম্বর / ২৭ / ২০২১


ডেস্ক রিপোর্ট

আপডেটের : সেপ্টেম্বর / ২৭ / ২০২১

তালেবান যোদ্ধারা কাবুলের চারদিক দিয়ে শহরে ঢুকছে

তালেবান যোদ্ধারা আফগানিস্তানের রাজধানী কাবুলে ঢুকতে শুরু করেছে।


প্রত্যক্ষদর্শীরা বলছে ঢোকার পথে তালেবানকে বড়ধরনের কোন বাধার মুখে পড়তে হয়নি।


তালেবান এক বিবৃতি দিয়ে জানিয়েছে তারা তাদের যোদ্ধাদের রাজধানীর প্র্রত্যেকটা প্রবেশ মুখে প্রস্তুত থাকতে। কাবুল বেসামরিক মানুষের ঘনবসতিপূর্ণ শহর হওয়ায় এই শহরে লড়াইয়ের ঝুঁকি সম্পর্কে যোদ্ধাদের তালেবান সতর্ক করেছে।


তালেবান এই বিবৃতিতে বলেছে তারা জোর করে কাবুল দখল করতে চায় না।


এই বিবৃতিতে আফগান জনগণকে দেশে থাকার আহ্বান জানিয়েছে তালেবান। তারা জোর দিয়ে বলেছে তালেবান চায় দেশের “সর্ব স্তরের সব পেশার মানুষ দেশটির ভবিষ্যত ইসলামী শাসনপদ্ধতির সাথে যুক্ত হোক। দেশটিতে সকলের কাছে গ্রহণযোগ্য একটি দায়িত্বশীল সরকার প্রতিষ্ঠিত হোক।


কাবুল থেকে অবশ্য গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে বলে রিপোর্ট আসছে এবং খবর আসছে যে তালেবান যোদ্ধাদের পতাকা হাতে রাস্তায় দেখা যাচ্ছে।

তালেবান যখন কাবুল শহরের প্রবেশপথগুলোতে অবস্থান নিয়েছে – সে সময় প্রেসিডেন্ট আশরাফ গানি এক জরুরি বৈঠক করছেন মার্কিন দূত জালমে খলিলজাদ এবং নেটো জোটের অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের সাথে।

আন্তর্জাতিক