শিরোনাম
কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা এনামুল হকের দাফন সম্পন্ন সংসদীয় কমিটিতে আলোচনায় সওজ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ‌'সাবিনার মতো আর কোনো নারীর জীবনে এমন ঘটনা ঘটুক-আমরা তা চাই না' ছাতকের জহিরপুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল একজনের শাবির সাথে সোনালী ব্যাংক এর ১০০ কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্ব খুনের ঘটনায় মহিলা গ্রেফতার এবারও শাহপরান (রহ.) মাজারের ওরসও হচ্ছে না দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন ‘ফজরের নামাজ পড়ে তারা ট্রাকের সামনে গল্প করছিলেন’ দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্বের লাশ উদ্ধার
English

সেপ্টেম্বর ২৭, ২০২১ ০৩:২২ পূর্বাহ্ন



সেপ্টেম্বর / ২৭ / ২০২১


স্পোর্টস ডেস্ক

আপডেটের : সেপ্টেম্বর / ২৭ / ২০২১

সুনীল ছেত্রীর কাছেই হেরে গেল বাংলাদেশ

কাতারের দোহায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশ হেরেছে ভারতের এই অভিজ্ঞ ফরোয়ার্ডের কাছেই। সুনীল ছেত্রীর জোড়া গোলে ২-০ ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। 

ভারতের যুবভারতীতে জিততে না পারার আফসোস ছিল বাংলাদেশের। সেই আফসোস মেটানোর আশায় আজ আবারও ভারতের বিপক্ষে মাঠে নেমেছিলেন জামাল ভূঁইয়ারা। কিন্তু বাংলাদেশের সঙ্গে ভারতের ফুটবলের যে পার্থক্য সেটা আরেকবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এই ম্যাচ।

ম্যাচের ৭৯ মিনিটে বিপিন সিংয়ের বদলে মাঠে নামা মোহাম্মদ আশিক কুরুনিয়ানের লম্বা এক ক্রস থেকে দারুণ হেডে ছেত্রী বল ঢোকালেন জালে। তপু বর্মণ দৌড়ে এসে ক্লিয়ার করতে পারেননি, যা সর্বনাশ হওয়ার হয়ে গেল। একেবারে ঠান্ডা মাথায় গোল দিলেন ছেত্রী।

এরপর যোগ হওয়া সময়ে আরেকবার ‘ছেত্রী শেল’ বিঁধল বাংলাদেশের ফুটবলারদের বুকে। স্টেডিয়ামের গ্যালারিতে ভারতীয় পতাকা হাতে দর্শকেরা উল্লাসে মেতে রইলেন। আর হাতেগোনা কয়েকজন বাংলাদেশি দর্শকেরা কান্নায় মুখ লুকালেন।

দক্ষিণ এশিয়ার ফুটবলে সাফল্যের দিক দিয়ে ভারতের ধারে কাছে কেউ নেই। সেই ভারতের বিপক্ষেই সর্বশেষ তিন ম্যাচে হারেনি বাংলাদেশ। কিন্তু সেই ধারাটা ধরে রাখতে পারেনি।

বাংলাদেশের চেয়ে র‍্যাঙ্কিংয়ে ৭৯ ধাপ এগিয়ে থাকা ভারত কিন্তু শুরু থেকেই চেষ্টা করেছে আক্রমণে ওঠার। কিন্তু ভারতের আক্রমণ বেশ ভালোভাবেই সামলেছেন কখনো তারিক কাজী, কখনো তপু বর্মণেরা।

৭ ম্যাচে ২ ড্র ও ৫ হারে ২ পয়েন্ট নিয়ে তালিকার সবার নিচে বাংলাদেশ। সমান ম্যাচে ১ জয়, ৩ ড্র ও ৩ হারে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে তৃতীয় স্থানে উঠে এল ভারত। ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতার।

খেলাধুলা