জানুয়ারি ২৪, ২০২২ ০৪:১৬ পূর্বাহ্ন



জানুয়ারী / ২৪ / ২০২২


সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :

আপডেটের : জানুয়ারী / ২৪ / ২০২২

সুনামগঞ্জে ৯ ইউপিতে আজ ভোটাধিকার প্রয়োগ করবেন দেড় লাখ ভোটার


আজ রোববার সুনামগঞ্জ সদর উপজেলায় তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলার ৯টি ইউনিয়নের ৮৪টি কেন্দ্রে ১ লাখ ৫৫ হাজার ৪৫৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৭৮ হাজার ৭৭৯ জন পুরুষ, ৭৬ হাজার ৬৭৯ নারী ও ১ জন তৃতীয় লিংগের ভোটার রয়েছেন। গতকাল শনিবার বিকেলে উপজেলা সদর থেকে প্রতিটি কেন্দ্রে প্রিজাইডং অফিসার, নিরাপত্তাকর্মীরাসহ ভোট গ্রহনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ভোট কেন্দ্রে পৌছে গেছে।

সদর উপজেলার নির্বাচন অফিসার উত্তম কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, প্রিজাইডিং অফিসার ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জামসহ গতকাল বিকেলেই ভোট কেন্দ্রে পৌছে গেছেন। তিনি আরো জানান,  আজ রোববার সকাল ৮টা থেকে বিকেলে ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। 

নির্বাচনে সুষ্ঠু ও শান্তির্পূণ পরিবেশ বজায় রাখতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঝুঁিকপূর্ণ এলাকাগুলোতে পুলিশের পাশাপাশি ৩ প্লাট্রন র‌্যাব ও ৩ প্লাটুন বিজিবি টহল জোরদার করা হয়েছে। 

নির্বাচন অফিস সূত্র জানায়, উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৩জন, সংরক্ষিত আসনে সদস্য পদে ১শ ১৬জন ও সাধারণ সদস্য পদে ৩শ ৯৯জন প্রতিদ্বান্দতা করছেন। এর মধ্যে লক্ষণশ্রী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন,সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারন সদস্য পদে ৩০জন। মোল্লাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন,সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৫৪জন। জাহাঙ্গীরনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন,সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ২৮জন । সুরমা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৪৯ জন। গৌরারং ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন,সংরক্ষিত সদস্য পদে ২০ জন, সাধারণ সদস্য পদে ৫৭ জন। রঙ্গারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত সদস্য পদে ১১ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন । কুরবাননগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ৪৬ জন । মোহনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১৩ জন, সাধারণ সদস্য পদে ৪৬ জন । কাঠইর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ৪২জন ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে এ উপজেলায় ৯ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন। এছাড়াও পুলিশের ১১টি মোবাইল টিম এবং ৩টি স্টাইকিং টিম মাঠে থাকবে। এছাড়াও পুলিশের পাশাপাশি ৩ প্লাটুন র‌্যাব ও ৩ প্লাটুন বিজিবি 


সিলেট