শিরোনাম
কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা এনামুল হকের দাফন সম্পন্ন সংসদীয় কমিটিতে আলোচনায় সওজ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ‌'সাবিনার মতো আর কোনো নারীর জীবনে এমন ঘটনা ঘটুক-আমরা তা চাই না' ছাতকের জহিরপুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল একজনের শাবির সাথে সোনালী ব্যাংক এর ১০০ কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্ব খুনের ঘটনায় মহিলা গ্রেফতার এবারও শাহপরান (রহ.) মাজারের ওরসও হচ্ছে না দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন ‘ফজরের নামাজ পড়ে তারা ট্রাকের সামনে গল্প করছিলেন’ দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্বের লাশ উদ্ধার
English

সেপ্টেম্বর ২৭, ২০২১ ০৪:৪৫ পূর্বাহ্ন



সেপ্টেম্বর / ২৭ / ২০২১


সুনামগঞ্জ প্রতিনিধি

আপডেটের : সেপ্টেম্বর / ২৭ / ২০২১

সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করলেন দুই মন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, দলমত নির্বিশেষ সবাই ঐক্যবদ্ধ হয়ে উন্নয়নের পক্ষে কাজ করতে হবে। তবেই এই দেশ বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াবে। তিনি বলেন, আমরা সুশিক্ষিত জাতি চাই। কারিগরি শিক্ষায় জাতিকে শিক্ষিত করে তোলে  বিশ্বে একটি আত্ম মর্যাদাশীল জাতি হিসেবে, একটি প্রতিষ্ঠিত জাতি হিসেবে মাথা উঁচু করে থাকতে চাই।

রোববার দুপুরে সুনামগঞ্জ শহরতলীর হালুয়ার গাওয়ে  দুই একর জমির উপর প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের দিনের নবী ইহুদিদের প্রতি সম্মান দেখিয়েছেন। নানা ধর্মরের লোকদের প্রতি সম্মান দেখিয়েছেন। তারা যদি আমাদের দিকে দা কুড়াল নিয়ে না আসে আমি তাদের দিকে দা কুড়াল নিয়ে যাবো না। এটাই হলো দ্বীনের শিক্ষা। যুদ্ধ করে, বোমা মেরে আড়ালে আবডালে হাটাহাটি করে  দেশে যারা অশান্তি সৃষ্টি করতে চায়; তাদের কাছ থেকে সাবধান থাকতে হবে। 

জেলা কালচারাল অফিসার আহমেদ মনজুরুল ইসলাম চৌধুরী পাভেলের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মন্ত্রী ইমরান আহমেদ এমপি, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন।

বিশেষ অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়ার লক্ষ্যে দ্রæত এগিয়ে নিতে হাওর অঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। সারা দেশে মোট ১০০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে এর মধ্যে সিলেট বিভাগে ৮টি এবং সুনামগঞ্জ জেলায় ৪টি ভবিষ্যতে আরও নির্মাণের পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, সরকার প্রতিটি উপজেলা থেকে ১ হাজার প্রশিক্ষিত ও দক্ষকর্মীকে বিদেশে প্রেরণের ব্যবস্থা নিচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদে, চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আব্দুর রব প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) মো. শহীদুল আলম।

প্রসঙ্গত, নতুন এই প্রশিক্ষণ কেন্দ্রে একটি চার তলা বিশিষ্ট একাডেমিক ভবন, চার তলা আবাসিক হোস্টেল, অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বাসভবন, পাম্প হাউস, বৈদ্যুতিক সাব  স্টেশনসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করা হয়েছে। এ প্রশিক্ষণ কেন্দ্রে জেনারেল ইলেকট্রনিক, আর্কিটেকচারাল ড্রাফটিং উইথ অটো ক্যাড, কম্পিউটার অপারেশন, গার্মেন্টস ইন্ডাষ্ট্রিয়াল ড্রেস মেকিং এন্ড এমব্রয়ডারি,ইলেকট্রিক্যাল, অটো মোটিভ,ওয়েলডিং এন্ড ফেব্রিকস ও ড্রাইভিং প্রশিক্ষণ দেয়া হবে।

সিলেট