জানুয়ারি ২৪, ২০২২ ০৪:৩৬ পূর্বাহ্ন



জানুয়ারী / ২৪ / ২০২২


সিলেটের সকাল রিপোর্ট

আপডেটের : জানুয়ারী / ২৪ / ২০২২

সিলেটে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় সিলেটে বঙ্গবন্ধুকে স্মরণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে  রোববার সকালে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থাপিত প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

পরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন শ্রদ্ধা নিবেদনে জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন,  সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ নিশারুল আরিফসহ  উর্ধ্বতন কর্মকর্তা ও ফোর্সবৃন্দ। এছাড়া পরে সকাল ৯টায় সিলেট মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পশ্রদ্ধা নিবেদন করেন।

পরে একে একে সিলেট মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও তাতী লীগসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ পুষ্পশ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করেন।

সিলেট জেলা আওয়ামী লীগ সকাল ১১টার দিকে জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে। পরে জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোকদিবস উপলক্ষে ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

সিলেট