English

অক্টোবর ২৫, ২০২১ ০৪:৩৭ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


সিলেটের সকাল ডেস্ক:

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নয়া কমিটি বাতিলের দাবি


‘১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে’ কমিটি দেওয়ার অভিযোগ তুলে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। তারা বলছেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক টাকার বিনিময়ে অছাত্রদের দিয়ে কমিটি দিয়েছেন। 

বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন তারা। কমিটি বাতিল না হওয়া পর্যন্ত বৃহস্পতিবার থেকে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিল কর্মসূচিরও ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে অছাত্রদের দিয়ে কমিটি দিয়েছেন, যা অত্যন্ত দুঃখজনক। সম্প্রতি দেশে-বিদেশে সমালোচিত এমসি কলেজ ছাত্রাবাসের ধর্ষণ মামলার আসামীদের গডফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামলার আসামী, বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। যা দেখে আমরা সিলেটের ছাত্রলীগ নেতাকর্মীরা লজ্জিত, চরম হতাশ এবং বিব্রত। ঘোষিত এই কমিটি আমরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।’

সংবাদ সম্মেলনে তিনি জেলা ও মহানগর আওয়ামী লীগের সঙ্গে কোনো যোগাযোগ ছাড়াই ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেন। 

সামাদ বলেন, সিলেট ছাত্রলীগের অভিভাবক সংগঠন জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে অবহিত না করেই এই কমিটি ঘোষণা করা হয়েছে। 

তিনি বলেন, আমরা কোনোভাবেই অর্থের বিনিময়ে অছাত্র, অপরাধ রাজ্যের গডফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামলার আসামী, বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে ঘোষিত ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি মেনে নেব না।

এসময় তিনি ছাত্রলীগের নবগঠিত জেলা ও মহানগর ইউনিটের কমিটি বাতিলের দাবি জানান। একই সঙ্গে প্রকৃত ত্যাগী ও গ্রাহণযোগ্য ছাত্রলীগ কর্মীদের নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি নতুন করে গঠন করতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আলা উদ্দিন পারভেজ, সাইফুর রহমান, সায়েদ আহমদ, খালেদুর রহমান, আসরাফুল ইসলাম বাপ্পি, নাঈম রশিদ চৌধুরী, দিপংকর টিপু, তুফায়েল ইসলাম সানি, সৌরভ জায়গীরদার, আসফাক আহমদ মাসুদ, মুহিবুর রহমান, ইমন ইবনে সমরাজ, সৌরভ সাওয়ান এবং শ্রীমন রায়।

প্রসঙ্গত, চার বছর পর মঙ্গলবার ঘোষণা করা হয় সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি। জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে রাহেল সিরাজ নেতৃত্বে আসেন। সিলেট মহানগর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি হন কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক নাইম আহমদ। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যের স্বাক্ষরে এ কমিটি ঘোষণা করা হয়। 

সিলেট