জানুয়ারি ২৪, ২০২২ ০৩:৩৪ পূর্বাহ্ন



জানুয়ারী / ২৪ / ২০২২


সিলেটের সকাল রিপোর্ট:

আপডেটের : জানুয়ারী / ২৪ / ২০২২

সিলেট চেম্বারের নেতৃত্বে কারা আসছেন ?



 নির্বাচন শেষে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এসসিসিআই) প্রেসিডিয়াম গঠিত হতে যাচ্ছে আজ সোমবার। এ লক্ষ্যে আজ বেলা ৩টায় ২০২২-২৩ সেশনের জন্য সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচিত পরিচালকবৃন্দ ভোটের মাধ্যমে চেম্বারের পরবর্তী নেতৃত্ব নির্বাচন করবেন।

একটি সূত্র জানায়, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদের ১১ জন করে সমান সংখ্যক পরিচালক নির্বাচিত হয়েছেন। জানা গেছে, সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে উল্লিখিত তিনটি পদের জন্য এটিএম শোয়েব, তাহমিন আহমদ ও ফালাউদ্দিন আলী আহমদ এবং সিলেট ব্যবসায়ী পরিষদ থেকে জিয়াউল হক, আব্দুর রহমান জামিল ও হুমায়ুন আহমদসহ আরো কয়েকজন নির্বাচন বোর্ডের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদিকে, নির্বাচনশেষে শনিবার দিবাগত রাত ৩টা ১৫ মিনিটে নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল।

ঘোষিত ফলাফল অনুযায়ী চেম্বারের অর্ডিনারী শ্রেণীতে নির্বাচিতরা হলেন-হুমায়ুন আহমদ ,জহিরুল কবির চৌধুরী শিরু, ফাহিম আহমদ চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকি ,আলিমুল এহসান চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ ,ফখরুস সালেহিন নাহিয়ান , আব্দুস সামাদ , দেবাংশু দাস মিঠু ,নজরুল ইসলাম বাবুল, মুশফিক জায়গীরদার ও আব্দুল রহমান জামিল। এর মধ্যে ফালাহ উদ্দিন, নাহিয়ান ও মুশফিক জায়গীর সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে নির্বাচিত হয়েছে। আর বাকিরা সিলেট ব্যবসায়ী পরিষদের।

এছাড়া, এসোসিয়েট শ্রেণিতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে নির্বাচিতরা হলেন-তাহমিন আহমদ, মুজিবুর রহমান মিন্টু ,ওয়াহিদুজ্জামান চৌধুরী ,কাজী মো. মোস্তাফিজুর রহমান এবং সিলেট ব্যবসায়ী পরিষদ থেকে নির্বাচিতরা হলেন-জিয়াউল হক ও সানোয়ার হোসেন ছেদু। সম্মিলিত ব্যবসায়ী পরিষদের তাহমিন আহমদ ও মুজিবুর রহমান মিন্টু যুগ্মভাবে সর্বোচ্চ ভোট পেয়েছেন।

অপরদিকে, সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ট্রেড গ্রুপ শ্রেণিতে আবু তাহের মো.শোয়েব, মো. হিজকিল গুলজার ও মো.আতিক হোসেন এবং টাউন অ্যাসোসিয়েশন শ্রেণী থেকে আমিনুর রহমান ইতোপূর্বে নির্বাচিত হন।

প্রসঙ্গত, নির্বাচনে ২২টি পরিচালক পদে ৪টি ক্যাটাগরিতে প্রার্থী ছিলেন ৪৪ জন। এদের মধ্যে অর্ডিনারি শ্রেণিতে ২৮ জন, অ্যাসোসিয়েট শ্রেণিতে ১২ জন, ট্রেড গ্রুপ শ্রেণিতে ৩ জন এবং টাউন অ্যাসোসিয়েশন শ্রেণিতে ১ জন প্রার্থী ছিলেন। নির্বাচনে অর্ডিনারি শ্রেণি থেকে ১২ জন, অ্যাসোসিয়েট শ্রেণি থেকে ৬ জন, ট্রেড গ্রুপ থেকে ৩ জন এবং টাউন অ্যাসোসিয়েশন শ্রেণি থেকে ১ জন নির্বাচিত হলেন।

অর্থ ও বাণিজ্য