শিরোনাম
কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা এনামুল হকের দাফন সম্পন্ন সংসদীয় কমিটিতে আলোচনায় সওজ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ‌'সাবিনার মতো আর কোনো নারীর জীবনে এমন ঘটনা ঘটুক-আমরা তা চাই না' ছাতকের জহিরপুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল একজনের শাবির সাথে সোনালী ব্যাংক এর ১০০ কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্ব খুনের ঘটনায় মহিলা গ্রেফতার এবারও শাহপরান (রহ.) মাজারের ওরসও হচ্ছে না দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন ‘ফজরের নামাজ পড়ে তারা ট্রাকের সামনে গল্প করছিলেন’ দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্বের লাশ উদ্ধার
English

সেপ্টেম্বর ২৭, ২০২১ ০৪:০০ পূর্বাহ্ন



সেপ্টেম্বর / ২৭ / ২০২১


সকাল ডেস্ক :

আপডেটের : সেপ্টেম্বর / ২৭ / ২০২১

শীর্ষস্থান ফিরে পেলেন সাকিব

টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থানটা ফিরে পেলেন বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। দীর্ঘ এক বছরের নিষেধাজ্ঞায় থাকাকালীন সাকিবকে পেছনে ফেলে শীর্ষত্ব দখলে নেন আফগানিস্তানের ক্রিকেটার মোহাম্মদ নবী।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১১৪ রানের সঙ্গে ৭টি উইকেটও নেন সাকিব। তাতেই পেছনে ফেলেছেন নবীকে।

অজিদের বিপক্ষে সিরিজের আগে ২৮৫ রেটিং পয়েন্ট নিয়ে মোহাম্মদ নবী ছিলেন এক নম্বরে। সাকিবের রেটিং পয়েন্ট ছিল ২৫২।

অস্ট্রেলিয়া সিরিজের পর সাকিবের রেটিং পয়েন্ট এখন ২৮৬ আর মোহাম্মদ নবীর ২৮৫। তিন নম্বরে থাকা স্কটিস অল-রাউন্ডার রিচার্ড বেরিংটনের রেটিং পয়েন্ট ১৯৪।

ঘরের মাঠে সদ্য শেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দারুণ দাপট দেখিয়েছেন সাকিব। বিশেষ করে বল হাতে একটা ম্যাচ ছাড়া প্রতিটিতেই সেই চেনা ছন্দে ছিলেন। অজিদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ৩.২ ওভারে ১ মেডেন ও ৯ রানে নেন ৪ উইকেট। 

তার পথ ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের ডাবল পূর্ণ করেন সাকিব। একইসঙ্গে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে টি-টুয়েন্টিতে একশ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে এই ফরম্যাটে ব্যাটিংয়ে এক হাজার রান ও একশ উইকেট নেওয়ার যে কীর্তি গড়েছেন, যা নেই আর কারোর।

সেই সাফল্যের রেশ থাকতেই এবার র‌্যাঙ্কিংয়ে সুখবর। ২০১৭ সালের অক্টোবরের পর ফের টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন সাকিব। দুইয়ে নেমে গেলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। দুজনের রেটিং পয়েন্টের ব্যবধান যদিও মাত্র ১।

খেলাধুলা