শিরোনাম
সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিটি পাড়ায় মহল্লায় আন্দোলন গড়ে তুলতে হবে: সিলেটে আমির খসরু সুনামগঞ্জে ৯ ইউপিতে আজ ভোটাধিকার প্রয়োগ করবেন দেড় লাখ ভোটার কোম্পানীগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীরা করোনার টিকা পেল ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিলেটের প্রত্যন্ত অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের জন্যে কাজ করছে ক্যাপ সিকৃবিতে কৃষি বিষয়ক গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন যুক্তরাজ্য সফররত সাংবাদিক সিরাজুল ইসলামকে কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সংবর্ধনা দক্ষিণ সুরমার ৫ ইউনিয়নে ভোটগ্রহণ ২৮ নভেম্বর দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন: বিভাগীয় কমিশনার
English

ডিসেম্বর ০২, ২০২১ ০৪:৩৭ অপরাহ্ন



ডিসেম্বর / ০২ / ২০২১


সিলেটের সকাল রিপোর্ট

আপডেটের : ডিসেম্বর / ০২ / ২০২১

সাম্প্রদায়িক সন্ত্রাস: সিলেটে আওয়ামী লীগের 'স¤প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা '



দেশের বিভিন্ন স্থানে চলমান সা¤প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে 'স¤প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা' করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। দুপুর ১২ টায় রেজিস্ট্রারি মাঠ থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেনের পরিচালনায় 'স¤প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল।
এ সময়ে উপস্থিত ছিলেন জেলা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতিবৃন্দ বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, এডভোকেট শাহ মোশাহিদ আলী, মোঃ সানাওয়র, জগদীশ চন্দ্র দাস, জেলা ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল, কবির উদ্দিন, বিধান কুমার সাহা, জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্যবৃন্দ এডভোকেট মাফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, তপন মিত্র, খন্দকার মহসিন কামরান, শমসের জামাল, নজমুল ইসলাম এহিয়া, আব্দুর রহমান জামিল, বেগম শামসুর নাহার মিনু, মোহাম্মদ জুবের খানসহ দলের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ যখন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। বিশ্বে উন্নয়নের রোল মডেল ও উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে । বড় বড় মেগা প্রকল্পগুলো চলমান ও উদ্বোধনের অপেক্ষায় তখনই একটি চিহ্নিত গোষ্ঠী ও অপশক্তিরা পরিকল্পিত ও ষড়যন্ত্রম‚লকভাবে সারা দেশে বিশৃঙ্খলা এবং সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট করার জন্য পাঁয়তারা করছে। সম্মিলিতভাবে এই সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্টের অপশক্তিকে রুখে দিতে হবে। সিলেট সহ সারাদেশে সা¤প্রদায়িক স¤প্রীতির বহমান ঐতিহ্যের ধারা অটুট রাখতে হবে। মহান মুক্তিযুদ্ধে মুসলিম,হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সবাই মিলে মিশে দেশকে স্বাধীন করেছি। সুতরাং মুক্তিযুদ্ধে সংখ্যালঘু স¤প্রদায়ের অবদান অবিস্মরণীয়।

সিলেট