English

অক্টোবর ২৫, ২০২১ ০৪:১০ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


শাবি প্রতিনিধি::

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

শাবিপ্রবির বঙ্গবন্ধু হলের নতুন প্রভোস্ট সামিউল ইসলাম


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম। আগামী তিন বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন। 


বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 


আগামী পহেলা অক্টোবর তিনি বর্তমান হল প্রভোস্ট পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন। 


হল প্রভোস্ট হিসেবে নিয়োগ পাওয়ায় সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম জাগো নিউজকে বলেন, ‌'এটা খুবই গুরুত্বপূর্ণ দায়িত্ব। আমাকে এই পদে নিয়োগ দেওয়ায় মাননীয় উপাচার্য স্যারের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সবার সহযোগিতা চাচ্ছি।' 


উল্লেখ্য, সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম কিশোরগঞ্জের সদর উপজেলার বাসিন্দা। তিনি ২০১০ সালের শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি ২০০৬ সালে শাবিপ্রবির পলিটিক্যাল স্ট্যাডিজ অ্যান্ড পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগ থেকে স্নাতক ও ২০০৮ সালে লোকপ্রশাসন বিভাগ থেকে স্নাতকোত্তার সম্পন্ন করেন। তিনি উভয়ই পরীক্ষাতেই প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। পরবর্তীতে ২০১৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন। কৃত্বিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০০৭ সালে ভাইস চ্যান্সেলর বুক প্রাইজ লাভ করেন। এছাড়া টানা দুই মেয়াদে সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করেন তিনি।

শিক্ষাঙ্গন