জানুয়ারি ২৪, ২০২২ ০২:৫০ পূর্বাহ্ন



জানুয়ারী / ২৪ / ২০২২


শাবি প্রতিনিধি::

আপডেটের : জানুয়ারী / ২৪ / ২০২২

শাবিপ্রবিকে সিসিকের আওতায় আনায় উপাচার্যের ধন্যবাদ জ্ঞাপন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবিপ্রবি) সিটি করপোরেশনের আওতায় আনার জন্য সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

সোমবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম এক প্রতিক্রিয়ায় উপাচার্য বলেন, ‌‍'শাবিপ্রবি পরিবারের জন্য ২৬ জুলাই দিনটি একটি ঐতিহাসিক দিন। আজ মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত নিকার সভায় শাবিপ্রবিসহ আরও কিছু নতুন এলাকাকে অন্তর্ভুক্ত করে সিলেট সিটি কর্পোরেশন এর বর্ধিতকরণ প্রস্তাবটি অনুমোদিত হয়। আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন, মাননীয় মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা প্রশাসন, আমাদের অ্যালামনাই আজিজুল ইসলাম শামীমসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ এ কৃতজ্ঞতা জানাই।' 

তিনি আরও বলেন, এর মাধ্যমে শাবি পরিবারের দীর্ঘদিনের একটি প্রত্যাশা পূরণ হল। এখন থেকে শাবিপ্রবি সিলেট সিটি কর্পোরেশনের সকল সুবিধা ভোগ করবে। আমাদের অনেক সমস্যার স্থায়ী সমাধান হবে। আমি শাবিপ্রবি প্রশাসনের পক্ষ থেকে সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, অ্যালামনাই, শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক অভিনন্দন জানাই। 

এর আগে সোমবার প্রধানমন্ত্রী ও নিকার সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত নিকারের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

উল্লেখ্য, গতবছর সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পরিধি নতুনভাবে সম্প্রসারণ হওয়ায় এর অন্তর্ভুক্ত করা হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। পরবর্তীতে সিসিকের পরিধি সম্প্রসারণের জন্য ২০২০ সালের ০৯ আগস্ট এক গণবিজ্ঞপ্তি জারি করে সিলেট জেলা প্রশাসন।

শিক্ষাঙ্গন