জানুয়ারি ২৪, ২০২২ ০২:৪২ পূর্বাহ্ন



জানুয়ারী / ২৪ / ২০২২


সিলেটের সকাল ডেস্ক

আপডেটের : জানুয়ারী / ২৪ / ২০২২

রোববার থেকে সিলেটে বিসিএল, খেলবেন মাশরাফি-সাকিব-তামিমরা

 চলতি মাসের ২১ তারিখ থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসর। তবে এর আগে আছে আরেক লড়াই। যে লড়াইয়ের ময়দান সিলেট। আগামী রোববার (৯ জানুয়ারি) থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ওয়ানডে টুর্নামেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর আয়োজনে এই টুর্নামেন্টে খেলবেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমানসহ তারকা ক্রিকেটাররা। দেশের আট বিভাগকে চারটি অঞ্চলে ভাগ করে বিসিএল আয়োজন করা হয়। ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো নিয়ে গঠিত ওয়ালটন মধ্যাঞ্চল। সিলেট বিভাগ ও চট্টগ্রাম বিভাগকে নিয়ে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। বরিশাল বিভাগ ও খুলনা বিভাগকে নিয়ে বিসিবি দক্ষিণাঞ্চল এবং রংপুর বিভাগ ও রাজশাহী বিভাগকে নিয়ে বিসিবি উত্তরাঞ্চল দল।

বিসিবি টুর্নামেন্ট কমিটি জানিয়েছে, রোববার (৯ জানুয়ারি) থেকে মাঠে গড়াবে বিসিএল ওয়ানডে। চার দলের এই টুর্নামেন্ট হবে সিঙ্গেল লিগ পদ্ধতিতে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ৯, ১১ ও ১৩ জানুয়ারি হবে তিনটি ম্যাচ। ফাইনাল ১৫ জানুয়ারি। টুর্নামেন্টের সবক’টি ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

তবে দর্শকদের জন্য ‘দুঃসংবাদ’ হচ্ছে, তারা মাঠে বসে খেলা উপভোগের কোনো সুযোগ পাচ্ছেন না। করোনা মহামারি পরিস্থিতিতে মাঠে কোনো দর্শক প্রবেশের অনুমতি নেই বলে জানিয়েছেন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া ম্যানেজার ফরহাদ কোরেশী। অবশ্য কোনো একটি চ্যানেলে সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করা হতে পারে বলেও আভাস আছে। আজ-কালের মধ্যেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।

এদিকে, টুর্নামেন্টে খেলতে আজ শুক্রবার থেকে সিলেটে আসা শুরু করছে দলগুলো। তাদেরকে রাখা হবে নগরীর একটি পাঁচতারকা হোটেলে।

বিপিএলের আগে বিসিএল ওয়ানডে টুর্নামেন্টকে নিজেদের প্রস্তুতির সেরা মঞ্চ হিসেবে নিচ্ছেন ক্রিকেটাররা। এ টুর্নামেন্টে খেলতেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও আঙুলের চোট থেকে ফেরার উপলক্ষ হিসেবে পাচ্ছেন এই টুর্নামেন্টকে। খেলবেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, পেসার মোস্তাফিজুর রহমানরাও। খেলার জন্য প্রস্তুতি শুরু করেছেন মাশরাফি বিন মুর্তজাও। তবে পিঠের ব্যথা তাঁর পুরোপুরি সারেনি। যদি নিজেকে ফিট মনে করেন, তবে দু-একটি ম্যাচে তাঁকে দেখা যেতে পারে।

খেলাধুলা