জুলাই ২৫, ২০২১ ০৭:৫০ পূর্বাহ্ন



জুলাই / ২৫ / ২০২১


সিলেটের সকাল রিপোর্ট

আপডেটের : জুলাই / ২৫ / ২০২১

পংকি-মিফতা’র নেতৃত্বে মহানগর বিএনপি’র আহ্বায়ক কমিটি আসছে !


সাবেক সিটি কাউন্সিলর আব্দুল কাইয়ুম জালালী পংকি ও মিফতাহ সিদ্দিকীর নেতৃত্বে সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি আসছে। বিএনপি’র একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, হাইকমান্ডের অনুমোদনক্রমে ২/১ দিনের মধ্যে নয়া আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। 

দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের সাথে বৈঠকের পর গত মার্চে ভেঙ্গে দেয়া হয় মহানগর বিএনপির কমিটি। কমিটি ভাঙ্গার প্রায় তিন মাস পর গঠিত হচ্ছে নতুন আহ্বায়ক কমিটি। 

নাম প্রকাশ না করার শর্তে বিএনপি’র একটি দায়িত্বশীল সূত্র জানায়, মহানগর বিএনপির নয়া আহ্বায়ক কমিটি গঠনের লক্ষ্যে দলের সহ-সভাপতি ও সিলেট বিভাগীয় টিম লিডার ডা: এজেডএম জাহিদ হোসেন, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন ও সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সাথে কথা বলেন। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও দলের চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরসহ দলীয় নেতৃবৃন্দের সাথে তারা কথা বলেন। সবার পরামর্শের ভিত্তিতে নয়া এ আহ্বায়ক কমিটি গঠন করা হচ্ছে বলে জানিয়েছে দলীয় সূত্র। কমিটিতে আহ্বায়ক হচ্ছেন  আব্দুল কাইয়ুম জালালী পংকি ও সদস্য সচিব হচ্ছেন মিফতা সিদ্দিকী।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৭ই ফেরুয়ারি কাউন্সিলে সরাসরি ভোটের মাধ্যমে নাসিম হোসাইনকে সভাপতি, বদরুজ্জামান সেলিমকে সাধারণ সম্পাদক ও মিফতাহ সিদ্দিকীকে সাংগঠনিক সম্পাদক করে মহানগর বিএনপি’র কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। গত মার্চে দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের সাথে ভার্চুয়ালি বৈঠকের পর ভেঙ্গে দেয়া হয় মহানগর কমিটি।


রাজনীতি