English

অক্টোবর ২৫, ২০২১ ০৩:৪৭ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


সিলেটের সকাল রিপোর্ট

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

পিআইবি-এটুআই পুরস্কার পেলেন সিলেটের শুয়াইব

পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার ২০২১’ পেয়েছেন দৈনিক সিলেট মিরর-এর স্টাফ রিপোর্টার শুয়াইবুল ইসলাম। 

দৈনিক সিলেট মিরর-এ গত মে মাসে প্রকাশিত 'ডিজিটালে বদলে যাওয়া জীবন' শিরোনামে পাঁচটি প্রতিবেদনের জন্য আঞ্চলিক  সংবাদপত্র ক্যাটাগরিতে তিনি এ পুরস্কার পান।

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) ও একসেস টু ইনফরমেশন (এটুআই) যৌথভাবে ২০১৫ সাল থেকে এ পুরস্কার দিচ্ছে। তথ্য-প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়ার ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের ভূমিকার স্বীকৃতি হিসেবে এ পুরস্কার দেওয়া হয়।

রোববার (২৭ জুন) সকালে রাজধানীর সার্কিট হাউস রোডে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান (এমপি), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, এটুআইয়ের প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান (পিএএ)। অনুষ্ঠানে সভা প্রধান ছিলেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।

অনুষ্ঠানে অতিথিরা প্রত্যেক বিজয়ীর হাতে ৭৫ হাজার টাকার চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।   

এবার সাতটি ক্যাটাগরিতে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার দেওয়া হয়। এজন্য সারাদেশ থেকে ২০০ আবেদন পড়ে।

এর মধ্যে পিআইবি গঠিত বিচারকমণ্ডলীর মূল্যায়নে পুরস্কারের জন্য বিজয়ী সাতজনের নাম চূড়ান্ত হয়। রোববার আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এরা হলেন-জাতীয় দৈনিক সংবাদপত্র (বাংলা) ক্যাটাগরিতে সাদেকুর রহমান (দৈনিক জবাবদিহি), জাতীয় দৈনিক সংবাদপত্র (ইংরেজি) ক্যাটাগরিতে জসীম উদ্দীন.(ফিনানসিয়াল এক্সপ্রেস), টেলিভিশন ক্যাটাগরিতে আল মামুন (বাংলাভিশন), অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে সোলায়মান হাজারী ডালিম (বাংলানিউজটোয়েন্টিফোর.কম), আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে শুয়াইবুল ইসলাম (দৈনিক সিলেট মিরর), বেতার ক্যাটাগরিতে মো. মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ বেতার), ও নারী সাংবাদিক ক্যাটাগরিতে আঞ্জুমান লায়লা (চ্যানেল আই)।

শুয়াইবুল ইসলাম দৈনিক সিলেট মিরর ছাড়াও বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এর সিলেট প্রতিনিধি হিসেবে কাজ করছেন। তিনি সিলেট প্রেসক্লাবের  কার্যনির্বাহী কমিটির সদস্যও ছিলেন।

মিডিয়া