English

অক্টোবর ২৫, ২০২১ ০৪:৩১ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


সিলেটের সকাল রিপোর্ট:

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

ওসমানীনগরে ইউসিবিএল-এর এটিএম বুথে লুটের ঘটনায় চারজনকে পাঁচদিনের রিমান্ডে

 সিলেটের ওসমানীনগরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবিএল) এটিএম বুথের ২৪ লাখ টাকা লুটের ঘটনায় গ্রেপ্তার চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।


বৃহস্পতিবার (২৩ সেপেম্বর)  দুপুরে সিলেটের সিনিয়র বিচারিক হাকিম আদালতের বিচারক মাহবুবুল হক ভুঁইয়ার আদালতে তাদের হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানী শেষে আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।


মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট জেলা পুলিশের ওসমানীনগর থানার উপপরিদর্শক (এসআই) লিপ্টন দেব এ তথ্য নিশ্চিত করেছেন। রিমান্ড মঞ্জুর হওয়া এ চারজন হলেন- শামীম আহম্মেদ, নূর মোহাম্মদ, আব্দুল হালিম ও সাফি উদ্দিন জাহির।


এর আগে সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, " গত ১৩ সেপ্টেম্বর ভোররাতে ওসমানীনগর উপজেলার শেরপুর পশ্চিম বাজারের ইউসিবিএল-এর এটিএম বুথে প্রবেশ করে নিরপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে চারজন মুখোশধারী।"


ব্যাংক কর্তৃপক্ষ এ ঘটনায় মামলা করলে আসামিদের গ্রেপ্তারে ওসমানীনগর থানা পুলিশ ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটের কাছে সহযোগিতা চায়। তদন্তের পর ঢাকা থেকে নূর মোহাম্মদকে গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তার দেয়া তথ্যের ভিত্তিতে হবিগঞ্জের হাওর এলাকা থেকে শামীম ও তার সহযোগী হালিমকে গ্রেপ্তার করা হয়।


এছাড়া বুধবার সন্ধ্যায় হবিগঞ্জ থেকে এটিএম বুথ লুটের সঙ্গে সরাসরি জড়িত এবং এ ঘটনার অন্যতম পরিকল্পনাকারী জাহিরকে গ্রেপ্তার করা হয়।


পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এটিএম বুথ লুটের ঘটনা দেশে বিরল উল্লেখ করে এ ঘটনার যাতে পুরাবৃত্তি না ঘটে সেজন্য ব্যাংক কর্তৃপক্ষকে ডিজিটাল নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পরামর্শ প্রদান করা হয়েছে বলে জানান।

সিলেট