জুলাই ২৫, ২০২১ ০৯:৩১ পূর্বাহ্ন



জুলাই / ২৫ / ২০২১


সিলেটের সকাল ডেস্ক

আপডেটের : জুলাই / ২৫ / ২০২১

মেয়র আরিফকে হুমকি: ডিজিটাল আইনে গ্রেফতার মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সিলেটে সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী ও সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গালাগাল ও হুমকি প্রদানের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গত বুধবার দিনগত রাতে সিলেট নগরীর কালিবাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবকের নাম আতিকুর রহমান আতিক। তিনি কালিবাড়ি নোয়া পাড়ার মো. ফজলুর হকের বাসার ভাড়াটিয়া।


স্থানীয় সূত্র জানায়, নগরীর ফুটপাতে অবৈধ দোকান উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে মদিনা মার্কেটে গত ৪ জুলাই অভিযান পরিচালনা করে সিসিকের ভ্রাম্যমাণ আদালত। এ সময় সিসিক মেয়র, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলরর ইলিয়াছুর রহমান ইলিয়াছ উপস্থিত ছিলেন। এই অভিযানের পর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক মেয়রকে গালিগালাজ করেন এবং হুমকি দিয়ে নিজের ফেইসবুকে পর পর কয়েকটি পোস্ট দেন। বিষয়টি নজরে এলে সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ ডিজিটাল নিরাপত্তা আইনে জালালাবাদ থানায় আতিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।


সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ জানান, আসামী সিসিক মেয়র এবং ম্যাজিস্ট্রেটকে নিয়ে ফেইসবুকে অশালীনভাবে গালিগালাজ করায় তার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।


মদিনা মার্কেটের ব্যবসায়ীরা জানান, আতিকুর রহমান আতিক বাজারের সাংগঠনিক সম্পাদক হওয়ার পর থেকে ফুটপাতে যেসব দোকান বসে সেগুলো থেকে নিয়মিত চাঁদা আদায় করেন। ফুটপাতের অবৈধ দোকান সকালে উচ্ছেদ অভিযান হলে বিকেলে আতিক এসব দোকান আবার বসিয়ে চাঁদা আদায় করেন। বাজার কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগে। কিন্তু, বিভিন্ন লোভে নির্বাচন না দিয়ে বর্তমান মেয়াদ উত্তীর্ণ কমিটি ক্ষমতায় রয়েছে।


জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান বলেন, ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আতিকুর রহমান আতিককে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

আইন-আদালত