অক্টোবর ২৫, ২০২১ ০৪:৫০ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


ডেস্ক রিপোর্ট

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

লিডিং ইউনিভার্সিটি এবং ন‍্যাশনাল ডিজিটাল লাইব্রেরি ইন্ডিয়ার মধ‍্যে রিসোর্স শেয়ারিংয়ের জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর



শিক্ষা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা করার লক্ষ্যে লিডিং ইউনিভার্সিটি, সিলেট, বাংলাদেশ এবং ন‍্যাশনাল ডিজিটাল লাইব্রেরি ইন্ডিয়া একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। লিডিং ইউনিভার্সিটির প্রধান গ্রন্থাগারিক এবং

ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি), খড়গপুর, ইন্ডিয়ার প্রতিনিধি ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (এলএলটি) এর প্রধান গ্রন্থাগারিক ২৭ সেপ্টেম্বর ২০২১ তারিখে  এই সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।


এনডিএলআই পোর্টালের ব্যবহারকারী হিসাবে নিবন্ধন করে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ কার্যকরভাবে উভয় পোর্টালের ডিজিটাল রিসোর্স থেকে জ্ঞান লাভ করতে পারবেন। পাশাপাশি এর মাধ‍্যমে বিনামূল্যে লিডিং ইউনিভার্সিটির ডিজিটাল জ্ঞান সম্পদকে বিস্তৃতভাবে ছড়িয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি হলো।


লিডিং ইউনিভার্সিটির  উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা এবং জনসংযোগ কর্মকর্তা (সহকারী রেজিস্ট্রার ) মোহাম্মদ আলমগীর হোসাইনের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান গ্রন্থাগারিক ড. মো. রাসেদুল আজিম এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এতে লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া এবং আইকিউএসির পরিচালক ড. মো. রেজাউল করিম সাক্ষী হিসেবে স্বাক্ষর করেন।


স্বাক্ষর অনুষ্ঠানে এনডিআইএল-ইন্ডিয়ার পক্ষে

 ডিন, এসআরআইসি, এলএলটি খড়গপুর এবং চিফ, ইন্টারন্যাশনাল আউটরিচ অ্যান্ড কমিউনিকেশনস অফিসার (এনডিআইএল-ইন্ডিয়া)  ডিজিটালভাবে উপস্থিত ছিলেন।

শিক্ষাঙ্গন