শিরোনাম
কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা এনামুল হকের দাফন সম্পন্ন সংসদীয় কমিটিতে আলোচনায় সওজ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ‌'সাবিনার মতো আর কোনো নারীর জীবনে এমন ঘটনা ঘটুক-আমরা তা চাই না' ছাতকের জহিরপুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল একজনের শাবির সাথে সোনালী ব্যাংক এর ১০০ কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্ব খুনের ঘটনায় মহিলা গ্রেফতার এবারও শাহপরান (রহ.) মাজারের ওরসও হচ্ছে না দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন ‘ফজরের নামাজ পড়ে তারা ট্রাকের সামনে গল্প করছিলেন’ দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্বের লাশ উদ্ধার
English

সেপ্টেম্বর ২৭, ২০২১ ০৩:৩৫ পূর্বাহ্ন



সেপ্টেম্বর / ২৭ / ২০২১


সিলেটের সকাল ডেস্ক

আপডেটের : সেপ্টেম্বর / ২৭ / ২০২১

কুয়েতে আগুন লেগে প্রাণ গেল তিন সিলেটী প্রবাসীর

কুয়েতের আবদালি এলাকায় একটি কৃষি খামারের আবাসস্থলে আগুন লেগে তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও ৩/৪ জন। মৃত্যুর খবরে নিহতদের পরিবারে মাতম চলছে।

শনিবার মৃত্যুর খবর পাওয়ার পর তাদের পরিবারে কান্না আর থামছে না। এর আগে শুক্রবার দিবাগত রাত ১টার দিকে কৃষিকাজে নিয়োজিত প্রায় ২০ জন বাংলাদেশির বসবাসের ঘরে এ অগ্নিকাণ্ড ঘটে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব কুয়েতের সাধারণ সম্পাদক আহ জুবেদ।
তিনি জানান, নিহতরা সিলেট অঞ্চলের বাসিন্দা। তারা হলেন, সিলেটের কানাইঘাটের ভাটিভারা ফইত গ্রামের মৃত আছদ্দর আলীর ছেলে মোহাম্মদ ইসলাম উদ্দিন (৩২), গোয়াইনঘাটের বাঘবাড়ি গ্রামের মৃত নেছার আলীর ছেলে খুর্শেদ আলী (৪৮) ও মৌলভীবাজারের জুড়ি উপজেলার মাগুরা গ্রামের কামাল উদ্দিন (৫১)। এদের মধ্যে খুর্শেদ ২২ বছর, কামাল ২৪ বছর ও ইসলাম ছয় বছর ধরে কুয়েতে বসবাস করছিলেন।

আহতদের মধ্যে একজন ইসলাম উদ্দিনের বড় ভাই নাজিম উদ্দিন। এছাড়া বাংলাদেশি মোহাম্মদ আলকাছসহ কয়েকজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কীভাবে আগুন লেগেছে, তা নিশ্চিত করে কেউ বলতে না পারলেও ধারণা করা হচ্ছে, আবাসস্থলের গ্যাস বা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ঘটনার পর কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্রম কাউন্সিলর আবুল হুসেন দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
তারা লাশ দেশে পাঠানোর ব্যবস্থা ও আহতদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন। কানাইঘাটের নিহত ইসলাম উদ্দিনের এক স্বজন জানান, ইসলাম ও নাজিম দুইভাই ছয় বছর ধরে কুয়েতে বসবাস করছিলেন। এক ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে স্বজনদের কান্নাকাটি থামছে না। তারা মরদেহের অপেক্ষা করছেন।

প্রবাস