শিরোনাম
সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিটি পাড়ায় মহল্লায় আন্দোলন গড়ে তুলতে হবে: সিলেটে আমির খসরু সুনামগঞ্জে ৯ ইউপিতে আজ ভোটাধিকার প্রয়োগ করবেন দেড় লাখ ভোটার কোম্পানীগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীরা করোনার টিকা পেল ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিলেটের প্রত্যন্ত অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের জন্যে কাজ করছে ক্যাপ সিকৃবিতে কৃষি বিষয়ক গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন যুক্তরাজ্য সফররত সাংবাদিক সিরাজুল ইসলামকে কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সংবর্ধনা দক্ষিণ সুরমার ৫ ইউনিয়নে ভোটগ্রহণ ২৮ নভেম্বর দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন: বিভাগীয় কমিশনার
English

ডিসেম্বর ০২, ২০২১ ০৩:৪৪ অপরাহ্ন



ডিসেম্বর / ০২ / ২০২১


সিলেটের সকাল রিপোর্ট:

আপডেটের : ডিসেম্বর / ০২ / ২০২১

কোম্পানীগঞ্জে উৎসবের আমেজে ইউনিয়ন নির্বাচনের মনোনয়ন জমা

 : কোম্পানীগঞ্জ উপজেলায় উৎসবমুখর পরিবেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল রোববার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিন সকাল থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। এসময় উপজেলা পরিষদ মাঠ ও সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে প্রার্থী-সমর্থকদের ভিড় ছিল।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কোম্পানীগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে ২৫১ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৩ জন এবং সাধারণ সদস্য পদে ১৬৯ জন প্রার্থী রয়েছেন। আগামী ১১ নভেম্বর উপজেলার পাঁচ ইউনিয়নে নির্বাচন হবে। এসব প্রার্থীর বেশির ভাগই নির্বাচনী দৌড়ে থাকতে পারেন বলে জানান সংশ্লিষ্টরা।

পূর্ব ইসলামপুর ও তেলিখাল ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা জিবুন্নাহার জানান, পূর্ব ইসলামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন মনোনয়নপত্র দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ মুল্লুক হোসেন, স্বতন্ত্র প্রার্থী  বর্তমান চেয়ারম্যান বাবুল মিয়া, মোঃ আমিনুল হক,মোঃ আলমগীর আলম, মোঃ আমিনুল হক, মোঃ ইলিয়াছুর রহমান, মাসুদ আহমদ ও ইসলামি আন্দোলনের হাফেজ ইমতিয়াজ উদ্দিন। 

তেলিখাল ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দিয়েছেন ৫ জন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ নুর মিয়া, স্বতন্ত্র প্রার্থী কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়া, সুলতানা আক্তার, মোঃ সুজন ও বিলাল উদ্দিন। 

এদিকে, উত্তর রনিখাই ও দক্ষিণ রনিখাই ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা মোঃ জহিরুল হক জানান, উত্তর রনিখাই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ ফয়জুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মোঃ ফরিদ উদ্দিন ও মোঃ গিয়াস উদ্দিন। 

দক্ষিণ রনিখাই ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইকবাল হোসেন ইমাদ, স্বতন্ত্র প্রার্থী শামস্ উদ্দিন শাহিন, এম এ হান্নান, মোঃ সাহাব উদ্দিন, মন্তাজ আলী, মোঃ সমছুল হক ও মুসলেহ উদ্দিন।

অপরদিকে, ইছাকলস ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা আব্দুল্লাহ আল ইমরান জানান, ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এখলাছুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদুর রহমান, মোঃ কুটি মিয়া, মোঃ মকবুল আলী, কাজী জসিম উদ্দিন, আবু সাদ আব্দুল্লাহ ও ইসলামি আন্দোলনের ফিরোজ আলী।

উপজেলা নির্বাচন অফিস জানায়, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোটগ্রহণ করা হবে ১১ নভেম্বর।

সিলেট