জানুয়ারি ২৪, ২০২২ ০২:৪৭ পূর্বাহ্ন



জানুয়ারী / ২৪ / ২০২২


সিলেটের সকাল রিপোর্ট:

আপডেটের : জানুয়ারী / ২৪ / ২০২২

খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিটি পাড়ায় মহল্লায় আন্দোলন গড়ে তুলতে হবে: সিলেটে আমির খসরু

 বেগম খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনার অংশ হিসেবে সরকার তাকে মুক্তি দিচ্ছে না বলে   মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারকেই নিতে হবে। তিনি দলীয় চেয়ারপার্সনের মুক্তির জন্য প্রতিটি পাড়ায় মহল্লায় আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

 মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে সিলেট নগরীর রেজিস্ট্রারী মাঠে  বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

বেলা আড়াইটায় সিলেট নগরীর রেজিস্টারি মাঠে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মহানগর বিএনপির আহŸায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী।  সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান এডভোকেট জয়নুল আবেদীন, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক  ডা: সাখাওয়াত হাসান জীবন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, এনামুল হক চৌধুরী , তাহসীনা রুশদীর লুনা, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, দলের সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন ও যুবদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীসহ দলের কেন্দ্রীয় ও সিলেট জেলাসহ বিভাগের অন্য জেলার নেতারা। সমাবেশ উপলক্ষে দুপুর থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে রেজিস্টারি মাঠে হাজির হন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। সমাবেশ উপলক্ষে পুলিশও ছিলো সতর্ক অবস্থানে।

বিশেষ অতিথির বক্তব্যে দলটির ভাইস চেয়ারম্যান এডভোকেট জয়নুল আবেদীন বিশেষজ্ঞ চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, দেশে খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব না। সরকার খালেদা জিয়াকে হত্যা করতে তার মুক্তি দিচ্ছে না বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল বলেন, এই সরকারের কাছে আবদার করে কোনো লাভ হবে না। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিহিংসার কারণে খালেদা জিয়ার সুচিকিৎসা ব্যাহত হচ্ছে।


সিলেট