জানুয়ারি ২৪, ২০২২ ০৪:২২ পূর্বাহ্ন



জানুয়ারী / ২৪ / ২০২২


অনলাইন ডেস্ক

আপডেটের : জানুয়ারী / ২৪ / ২০২২

জাতীয় ফুটবল দলের নতুন কোচ হাভিয়ের কাবরেরা

হঠাৎ করেই গুঞ্জন উঠেছিল, হাভিয়ের কাবরেরা হচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ। সেটাই সত্যি হয়েছে। বার্সেলোনার ভার্জিনিয়ার একাডেমিতে কাজ করা এই স্প্যানিয়ার্ডের হাতেই জাতীয় দলের দায়িত্ব তুলে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাফুফে ভবনে শনিবার ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ সংবাদ সম্মেলন করে উয়েফা প্রো-লাইসেন্সধারী কাবরেরাকে ১১ মাসের জন্য নিয়োগ দেওয়ার কথা জানান।

“আগামী ডিসেম্বর পর্যন্ত হাভিয়ের দলের দায়িত্ব পালন করবেন। জানুয়ারি উইন্ডোতে ২৪ ও ২৭ তারিখে ইন্দোনেশিয়ায় জাতীয় দল দুটি ম্যাচ খেলবে। আগামী ১৫ বা ১৬ জানুয়ারির মধ্যে সে ঢাকায় আসবে।”

৩৭ বছর বয়সী কাবরেরা ২০১৮ সালে মে থেকে অগাস্ট পর্যন্ত চার মাস বার্সা একাডেমি নর্দার্ন ভার্জিনিয়া শাখায় কাজ করেছেন। এরপর থেকে ২০২০ পর্যন্ত ছিলেন লা লিগার টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে। কাবরেরা সবশেষ লা লিগার দল দেপোর্তিভো আলাভেসের একাডেমিতে কাজ করেছেন এক বছর চার মাস। ভারতের দল স্পোর্টিং গোয়ার টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে ছিলেন ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত।

ফুটবল পরিসংখ্যানের জনপ্রিয় ওয়েবসাইট অপ্টা স্পোর্টসে কাবরেরা কাজ করেছেন ২০০৪ থেকে ২০১০ পর্যন্ত ছয় বছর। কাবরেরার লিংকডইন প্রোফাইল অনুযায়ী তিনি স্নাতক করেছেন বিজ্ঞাপণ ও বিপনণ বিষয়ে এবং মাস্টার্স করেছেন ইভেন্ট ম্যানেজমেন্টে।

খেলাধুলা