English

অক্টোবর ২৫, ২০২১ ০৩:৫৩ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


ডেস্ক রিপোর্ট

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

ফিৎনা সৃষ্টিকারী শিক্ষায় সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়: বদরুল ইসলাম শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, প্রকৃত ইসলামী শিক্ষা যা মহানবী (সাঃ) দিয়ে গেছেন, সেটি আমাদের সন্তানদের শিখাতে হবে। ফিৎনা সৃষ্টিকারী শিক্ষা বাদ দিয়ে ইসলামের প্রকৃত শিক্ষা যদি ছড়িয়ে দেয়া যায়, তাহলে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করে যুগের সাথে তাল মিলিয়ে চলতে  হবে। তিনি বলেন, ইসলামের নাম ব্যবহার করে যারা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে জঙ্গি ও বোমাবাজের জন্ম দিয়েছে দেশ-জাতি ও জনগনের স্বার্থে তাদের দমন করা সকলের দায়িত্ব।  

তিনি  বৃহস্পতিবার গোলাপগঞ্জ উপজেলার খাদিমূল ইসলাম মাদানিয়া মাদ্রাসা আয়োজিত গোলাপগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইতালির পক্ষ থেকে মাদ্রাসায় আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে

প্রধান অতিথির বক্তব্য রাখেন।মাদ্রাসার সভাপতি মাওলানা খলিল আহমদের সভাপতিত্বে সহকারীমুহতামীম মাওলানা ইসমাইল আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহতাব উদ্দিন জেবুল ক্বারী তোফায়েল আহমদ জিলু, শিক্ষক জামাল হোসেন,ইউপি সদস্য আব্দুল করিম মানিক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুন নুর,মিছবাহ উদ্দিন, মাওলানা আমির উদ্দিন,আব্দুর রহমান, আলাউদ্দিন ও শামীম আহমদ প্রমূখ।

বদরুল ইসলাম শোয়েব আরো বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দ্বীনি শিক্ষার সাথে আধুনিক শিক্ষার সমন্বয়ের মাধ্যমে মাদ্রাসা শিক্ষাকে এমন পর্যায়ে উন্নীত করেছেন- যাতে তারা প্রশাসনের সর্বত্র সমান ভূমিকা রাখতে পারে। তিনি এ ধরণের ইসলামি প্রতিষ্ঠান প্রতিষ্ঠার জন্য 

এলাকাবাসীকে ধন্যবাদ জানান এবং প্রবাসীদের অর্থায়নে এ ধরনের সহযোগিতায় কৃতজ্ঞতা ও জানান।

শিক্ষাঙ্গন