English

অক্টোবর ২৫, ২০২১ ০৪:৩৬ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


সিলেটের সকাল ডেস্ক:

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

এসএসসি'র সিলেবাস আর সংক্ষিপ্ত হবে না

এসএসসির সিলেবাস সংক্ষেপ করার পরেও শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সিলেবাসকে আরও সংক্ষিপ্ত করার দাবি করেছে। কিন্তু এসএসসির সিলেবাস আর সংক্ষিপ্ত করা হবে না। সংক্ষিপ্ত সিলেবাস ওপরে পাঠদান শেষে পাবলিক পরীক্ষা নেওয়া হবে।


বুধবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষার উদ্বোধন অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন।


তিনি জানান, করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর ও আগামী বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। সেই সিলেবাস শেষ করে পরীক্ষা আয়োজন করা হবে। সংক্ষিপ্ত সিলেবাস আরও সংক্ষিপ্তকরণের জন্য কেউ আন্দোলন করলে সেটিকে আমলে নেওয়া হবে না। তার চেয়ে ক্লাসে পাঠদানের প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন তিনি।



এসময় সম্প্রতি প্রকাশিত ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) শিক্ষা প্রতিষ্ঠানে এমপিও দুর্নীতি প্রতিবেদন সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, "টিআইবির প্রতিবেদন আমরা দেখেছি, এ বিষয়ে আমরা পর্যবেক্ষণ করছি। দ্রুত সময়ের মধ্যে টিআইবির প্রতিবেদন বন্দিনী সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে এ বিষয়ে সার্বিক বিষয় তুলে ধরা হবে।"


ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষার উদ্বোধন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সভাপতি মুরসালিন নোমানী। বিশেষ অতিথি আর্কিটেক্ট নিখিল চন্দ্র গুহ, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয়