English

অক্টোবর ২৫, ২০২১ ০৩:৪৫ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


ডেস্ক রিপোর্ট

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন

শুক্রবার, ১ অক্টোবর থেকে দুবাইয়ে শুরু হচ্ছে এক্সপো ২০২০। গতবছর অনুষ্ঠিত হবার কথা থাকলেও করোনা অতিমারীর কারণে বহু প্রতীক্ষিত এই ইভেন্টটির তারিখ পিছিয়ে দেয়া হয়।

এক্সপো উপলক্ষে অসাধারণ সব উদ্ভাবনী আইডিয়া নিয়ে দর্শকদের মন মাতাতে প্রস্তুত এমিরেটসের প্যাভিলিয়ন। অপরচুনিটি ডিক্টিক্টে আল ওয়াসলি ডোম থেকে পায়ে হাঁটা দূরত্বে অবস্থিত এমিরেটস প্যাভিলিয়ন। আগামী ৫০ বছরে আকাশ ভ্রমণে বিজ্ঞান ও প্রযুক্তির উন্নতির প্রভাবে ভবিষ্যৎ বাণিজ্যিক এভিয়েশন কেমন হবে তা সম্পর্কে ধারণা পাবেন ভিজিটররা। এছাড়াও দুটি তলাজুড়ে থাকবে ইন্টার‌্যাকটিভ বিভিন্ন প্রোগ্রাম ও স্থাপনা যেমন ফ্লাইটের হলোগ্রাফিক মডেল , ভবিষ্যত ল্যাব, উড়োজাহাজের পারফেক্ট মডেল তৈরীর চ্যালেঞ্জ, ভবিষ্যতের বিমানবন্দর ইত্যাদি।

আগ্রহী ভিজিটররা এখনই এমিরেটস প্যাভিলিয়ন ভিজিটের জন্য পছন্দের তারিখ ও সময় আগেভাগে বুক করতে পারবেন। 

এমিরেটস প্যাভিলিয়নটির নির্মাণকাজ ২০১৯ সালের মার্চে শুরু হয়ে চলতি বছরের জুনে শেষ হয়। ৪ তলা বিশিষ্ট এই প্যাভিলিয়নটির নকশা উড্ডয়নরত উড়োজাহাজের পাখা দ্বারা অনুপ্রাণিত। প্যাভিলিয়নটি ঘন্টায় ১২০জন ভিজিটরকে স্বাগত জানাতে সক্ষম। 

ভিজিটরদের সহায়তায় এমিরেটস কেবিন ক্রুরা সর্বক্ষণ নিয়োজিত থাকবেন। অতিরিক্ত সুবিধা হিসেবে থাকছে নীচতলায় অবস্থিত প্যাভিলিয়ন ক্যাফে এবং আগ্রহীদের জন্য এমিরেটস অফিসিয়াল সেন্টার থেকে এক্সপো সম্পর্কিত বিভিন্ন স্বারক সংগ্রহের সুযোগ।

এক্সপো ২০২১ চলাকালে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এমিরেটস প্যাভিলিয়ন ভিজিটরদের জন্য খোলা থাকবে।

আন্তর্জাতিক