শিরোনাম
সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিটি পাড়ায় মহল্লায় আন্দোলন গড়ে তুলতে হবে: সিলেটে আমির খসরু সুনামগঞ্জে ৯ ইউপিতে আজ ভোটাধিকার প্রয়োগ করবেন দেড় লাখ ভোটার কোম্পানীগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীরা করোনার টিকা পেল ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিলেটের প্রত্যন্ত অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের জন্যে কাজ করছে ক্যাপ সিকৃবিতে কৃষি বিষয়ক গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন যুক্তরাজ্য সফররত সাংবাদিক সিরাজুল ইসলামকে কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সংবর্ধনা দক্ষিণ সুরমার ৫ ইউনিয়নে ভোটগ্রহণ ২৮ নভেম্বর দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন: বিভাগীয় কমিশনার
English

ডিসেম্বর ০২, ২০২১ ০৪:০২ অপরাহ্ন



ডিসেম্বর / ০২ / ২০২১


সিলেটের সকাল ডেস্ক

আপডেটের : ডিসেম্বর / ০২ / ২০২১

ধর্মীয় উসকানিদাতা রংপুরের সেই পরেশ গ্রেপ্তার




 ফেসবুকে পবিত্র কাবা শরীফের ‘অবমাননাকর’ ছবি পোস্ট করাকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় অভিযুক্ত পোস্টদাতা পরেশ চন্দ্রকে
জয়পুরহাট জেলার পাঁচবিবি এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৮ অক্টোবর) রাতে  নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর  সার্কেলের এএসপি কামরুজ্জামান।

তিনি বলেন, গ্রেপ্তার যুবককে আটক করে পর রংপুরে আনা হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) তাকে আদালতে তোলা হবে। পরেশ রংপুরের পীরগঞ্জ উপজেলার কসবা গ্রামের প্রসন্ন চন্দ্রের ছেলে ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পরেশ চন্দ্র পবিত্র কাবা শরীফের ‘অবমাননাকর’ ছবি ফেসবুকে দেওয়ার পর তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়, যা পুরো উপজেলার লোকজনকে উসকে দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে পীরগঞ্জ বড় করিমপুর মাঝিপাড়া হিন্দু অধ্যুষিত গ্রামে হামলা চালায় উগ্র সাম্প্রদিক গোষ্ঠী। এসময় তারা ২০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়, অর্ধ শতাধিক বাড়ি ভাঙচুর করে, নগদ অর্থ ও মালামাল লুটপাট করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় ৪২ জনকে আটক করা হয়েছে বলে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানিয়েছেন।

তিনি আরও জানান, এ ঘটনায় আটক ৪২ জনের নাম উল্লেখ করে থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও অনেকের কথা উল্লেখ করা হলেও সুনির্দিষ্ট কারো নাম নেই।

জাতীয়