শিরোনাম
কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা এনামুল হকের দাফন সম্পন্ন সংসদীয় কমিটিতে আলোচনায় সওজ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ‌'সাবিনার মতো আর কোনো নারীর জীবনে এমন ঘটনা ঘটুক-আমরা তা চাই না' ছাতকের জহিরপুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল একজনের শাবির সাথে সোনালী ব্যাংক এর ১০০ কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্ব খুনের ঘটনায় মহিলা গ্রেফতার এবারও শাহপরান (রহ.) মাজারের ওরসও হচ্ছে না দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন ‘ফজরের নামাজ পড়ে তারা ট্রাকের সামনে গল্প করছিলেন’ দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্বের লাশ উদ্ধার
English

সেপ্টেম্বর ২৭, ২০২১ ০৩:০৪ পূর্বাহ্ন



সেপ্টেম্বর / ২৭ / ২০২১


ছাতক প্রতিনিধি

আপডেটের : সেপ্টেম্বর / ২৭ / ২০২১

ছাতকে নৌ পুলিশের মামলা: হাইকোর্ট থেকে জামিন নিলেন ১৩ আসামী


ছাতকে নৌ-পুলিশের বহুল আলোচিত  দায়ের করা মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন মামলার ১৩ জন আসামী। সোমবার হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন নিয়েছেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও চেলা নদী বালু মহাল ইজারাদার ফয়েজ আহমদ, ব্যবসায়ী মাহতাব মিয়া, রাজনীতিবিদ সাব্বির আহমদ, খায়ের উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সহিদুল ইসলাম, ব্যবসায়ী হাফিজ আব্দুল্লাহ আল মামুন, আমির হোসেন, মাসরু মিয়া, কামরুল ইসলাম কাজল, আমিন উদ্দিন, জানে আলম, আব্দুস কুদ্দুস শিপলু ও কামরুল হাসান শাওন। সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ নৌ-পুলিশের দায়ের করা মামলায় তাদেরকে আগাম জামিন প্রদান করেন। হাইকোর্টের একই বেঞ্চে দু'টি আবেদনের মাধ্যমে ১৩ জন আসামী জামিন গ্রহণ করেছেন। আসামী পক্ষে আইনজীবী ছিলেন রুহুল আমিন। মামলার আদেশে ৮ সপ্তাহের মধ্যে তাদেরকে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

গত ৪ জুলাই রাতে চেলা নৌ-পথে নৌ-পুলিশ ও বালু উত্তোলনকারী শ্রমিকদের মধ্যে সংঘটিত এক অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে নৌ-পুলিশ ছাতক ইউনিটের এসআই হাবিবুর রহমান বাদী হয়ে ঘটনার দু'দিন পর ছাতক থানায় একটি মামলা (নং-০৩) দায়ের করেন। এ মামলায় ২৬ জনকে আসামী করা হয়।  এর আগে এ মামলায় আরো ৪ জন আসামী নিম্ন আদালত থেকে জামিন লাভ করেছেন।

আইন-আদালত