জুলাই ২৫, ২০২১ ০৮:০৪ পূর্বাহ্ন



জুলাই / ২৫ / ২০২১


সকাল ডেস্ক :

আপডেটের : জুলাই / ২৫ / ২০২১

বন্ধ হয়ে গেল এলপিএল

করোনা মহামারির মধ্যেই লঙ্কান প্রিমিয়ার লিগ আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু একে একে তাদের পরিকল্পনা থেকে সরে দাঁড়িয়েছেন বিদেশী ক্রিকেটাররা। যে কারণে নিজেদের এই ফ্রাঞ্চাইজি লিগটি আপাতত বন্ধ করে দিতেই বাধ্য হয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। আজ এ সিদ্ধান্ত জানিয়েছে তারা।

শুধু তাই নয়, দলও কমে আসছিল এলপিএলে। নানা কারণে তিনটি দলকে বাতিলই করে দিয়েছে লঙ্কান বোর্ড। শেষ পর্যন্ত টিকে ছিল মাত্র দুটি দল। ফলে এই লিগের দ্বিতীয় আসর নিয়ে এমনিতেই অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

ভারতের শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার পর ৩০ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি লিগটি। তবে একের পর এক টুর্নামেন্ট খেলা অধিকাংশ বিদেশি ক্রিকেটারদের পক্ষে ওই সময় শ্রীলঙ্কার টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশগ্রহণ করা প্রায় অসম্ভব। সে কারণেই লিগটি আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হলো।

ইন্ডিয়াস্পোর্টস.কমকে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক যে টুর্নামেন্টটিকে আপাতত স্থগিত রাখতে হচ্ছে। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান হোক বা ইংল্যান্ড, কোন দেশের ক্রিকেটারদেরই এই মুহূর্তে পাওয়া সম্ভব নয়। এ মুহূর্তে লিগ শুরু করার জন্য কোন নতুন দিনক্ষণও ঠিক করা হয়নি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কোন সময় এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে, সে বিষয়ে সামনের কয়েকদিন আলাপ-আলোচনা করবে।’

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি প্রকাশ করা হয়নি। তবে বর্তমানে যেহেতু দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট চলছে। এরপর সিপিএল এবং আইপিএল-এর আসর এবং এরপর বিশ্বকাপও অনুষ্ঠিত হবে। এমন ব্যস্ত সূচিতে শ্রীলঙ্কা বোর্ড আদৌ টুর্নামেন্ট আয়োজন করতে পারে কিনা, সেটা নিয়েই বড় প্রশ্ন তৈরি হয়েছে।

খেলাধুলা