English

অক্টোবর ২৫, ২০২১ ০৪:০৪ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


ডেস্ক রিপোর্ট

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

আজকের দর্পণ সিলেট ব্যুরো অফিস উদ্বোধন


দৈনিক আজকের দর্পণ সিলেট ব্যুরো অফিস নগরীর শাহজালাল রহ. মাজার সংলগ্ন ঝরনারপার এলাকায় হোটেল হলিল্যান্ড কমপ্লেক্সে শুক্রবার জুমআর নামাজের পর জমকালো অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করা হয়েছে।  

পত্রিকার মহাব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলামের সভাপতিতে এবং ব্যুরো প্রধান মুহাম্মদ আমজাদ হোসাইনের¡ পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাকের সভাপতি ইকবাল সিদ্দিকী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সংবাদপত্র মানুষের কল্যাণে কাজ করে। সেইসাথে সমাজ পরিবর্তনে শক্তিশালী   ভূমিকা রাখে। বস্তুনিষ্ট সংবাদ মানুষের হৃদয়কে নাড়া দেয়। বর্তমান কঠিন পরিস্থিতিতে আজকের দর্পন চ্যালেঞ্জ গ্রহণ করে বাজারে এসেছে। সুতরাং যেতে হবে বহুদূর। তবে এ ক্ষেত্রে সংবাদপত্রের মালিকপক্ষকে আরো দায়িত্ববান হতে হবে। সাংবাদিকদের ন্যায্য দাবী ধাওয়া পূরণ ও সবরকম সুযোগ সুবিধা প্রদান করতে হবে। 

ইকবাল সিদ্দিকী আরো বলেন, দেশে যাতে অনিয়ন্ত্রিত ও অনিবন্ধিত কোন সংবাদ মাধ্যম না থাকে সে জন্য সরকারকে খেয়াল রাখতে হবে। কারণ এসব ক্ষেত্রে অনেক পোর্টাল প্রতিযোগিতা করতে গিয়ে মানুষকে ভুল তথ্য দেয়। এতে মানুষ বিভ্রান্তিতে পড়েন। সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। তিনি বলেন, সমাজে যারা দুর্বৃত্ত আছে তাদের ক্ষমতা বেশি। দুর্র্বৃত্তদের মানুষ ভয় পেয়ে কথা বলতে পারে না। সংবাদপত্রে এসকল দুর্বৃত্তের পরিচয় তুলে ধরতে হবে। তাদেরকে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। তখনই সমাজে সত্য প্রতিষ্টিত হবে। আগামীতে সংবাদপত্রের ভবিষ্যত ঝুঁকিপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, আজকের দর্পণ একটি গুরুত্বপূর্ণ পত্রিকা হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে বলে  আমি বিশ্বাস করি। বিশেষ করে সিলেটে এ পত্রিকা দ্রæত জনপ্রিয়তা পাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, পায়রা সমাজকল্যাণ সংঘের সাধারণ সম্পাদক আব্দুর রহমান দুদু, হলিল্যান্ড নিউজ বিডি ডটকমের সম্পাদক আলহাজ্ব সালেহ আহমদ ও পায়রা সমাজকল্যাণ সংঘের সিনিয়র সহসভাপতি জাহাঙ্গীর আহমদ। 

সভাপতির বক্তব্যে দৈনিক আজকের দর্পন এর মহাব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম বলেন, সিলেটবাসীর দাবী ধাওয়া পূরণে আজকের দর্পণ কাজ করে যাবে। সিলেটে আমরা প্রথম ব্যুরো অফিস দিয়ে যাত্রা শুরু করেছি। বিশ্বাস করি দেশের প্রতিটি এলাকার মানুষের হাতে পৌছবে আজকের দর্পণ। এখানে ইয়োলো জার্নালিজম থাকবে না। এটি হবে জনমানুষের দর্পণ। এজন্য তিনি সিলেটবাসীর সহযোগিতা কামনা করেন। 

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন  দি ডেইলি ট্রাইবুনাল এর সিলেট ব্যুরো প্রধান আব্দুর রাজ্জাক , আমার কাগজ সিলেটের ব্যুরো চীফ খালেদ আহমদ, সাংবাদিক আফতাব উদ্দিন, , সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ,  দৈনিক জালালাবাদ এর চীফ রিপোর্টার আহবাব মোস্তফা খান , সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, , সিলেট প্রেসক্লাবের সাবেক পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, দৈনিক জালালাবাদের সিনিয়র রিপোর্টার মুহিবুর রহমান, সাংবাদিক গোলাম মর্তুজা বাচ্চু, আজকের দর্পণের হবিগঞ্জ প্রতিনিধি শরিফ চৌধুরী, সিলেট জেলা প্রতিনিধি আইয়ুব আলী, পায়রা সমাজকল্যাণ সংঘের যুগ্ন সম্পাদক মুছাদ্দিকুন নবী, সংস্কৃতিকর্মী মোঃ আনোয়ার হোসাইন, হলিল্যান্ড নিউজ বিডি ডটকমের নির্বাহী সম্পাদক নাহিদ আহমেদ সিদ্দিকী, দৈনিক সবুজ সিলেট এর স্টাফ ফটো সাংবাদিক করিম মিয়া, সিলেট বিদ্যুত উন্নয়ন বোর্ডের কন্ট্রাকটার মোঃ আইনুল হক, ভাই ভাই সেচ প্রকল্পের পরিচালক মহরম আলী সুমন, আজকের দর্পনের দক্ষিণ সুরমা প্রতিনিধি ইমন দাস, শিক্ষানুরাগী হারুনুর রশীদ, সাংবাদিক মোঃ নাছির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আলতু মিয়া, রুহেল আহমদ মনি, ব্যবসায়ী রাকিব আহমদ, রায়হান আহমদ। 

মিডিয়া