শিরোনাম
কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা এনামুল হকের দাফন সম্পন্ন সংসদীয় কমিটিতে আলোচনায় সওজ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ‌'সাবিনার মতো আর কোনো নারীর জীবনে এমন ঘটনা ঘটুক-আমরা তা চাই না' ছাতকের জহিরপুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল একজনের শাবির সাথে সোনালী ব্যাংক এর ১০০ কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্ব খুনের ঘটনায় মহিলা গ্রেফতার এবারও শাহপরান (রহ.) মাজারের ওরসও হচ্ছে না দুবাই এক্সপো শুরু ১ অক্টোবর : ভিজিটরদের অনন্য অভিজ্ঞতা দিতে প্রস্তুত এমিরেটস প্যাভিলিয়ন ‘ফজরের নামাজ পড়ে তারা ট্রাকের সামনে গল্প করছিলেন’ দক্ষিণ সুরমায় সালিশ ব্যক্তিত্বের লাশ উদ্ধার
English

সেপ্টেম্বর ২৭, ২০২১ ০৪:৫৬ পূর্বাহ্ন



সেপ্টেম্বর / ২৭ / ২০২১


স্পোর্টস ডেস্ক :

আপডেটের : সেপ্টেম্বর / ২৭ / ২০২১

আইসিসির মূল্যায়ন : রেকর্ড ভাঙা ও গড়ার কারিগর সাকিব

আইসিসির টি-টোয়েন্টি র‌্যাকিংয়ে আবারো অলরাউন্ডারদের তালিকার এক নম্বরে উঠে আসার পাশাপাশি আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ (মাস সেরা ক্রিকেটার) নির্বাচিত হওয়া সাকিব আল হাসানকে নিয়ে বিশ্ব মিডিয়ায় চলছে প্রশংসা। এবার বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও সাকিব বন্দনায় মেতে উঠেছে। 

বৃহস্পতিবার (১২ আগস্ট) আইসিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে সাকিবকে নিয়ে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে। ‘সাকিব আল হাসান: রেকর্ড ব্রেকার, ডিফারেন্স মেকার,’ এই শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে মি. অলরাউন্ডারের কীর্তির বর্ণনা দেয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সাকিব আল হাসান আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ফরম্যাটে (টি-২০) সেরা অলরাউন্ডার হিসেবে নিজেকে পুনঃপ্রতিষ্ঠিত করেছেন। একইসঙ্গে তিনি জুলাই মাসে প্লেয়ার অফ দ্য মান্থের মুকুট জয় করেন। সাকিবের ইতিহাস গড়া জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটের সবকটিতে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। 

আইসিসির ভোটিং একাডেমির মেম্বার ও সাংবাদিক এলিজাবেথ আম্মন বলেন, মাসজুড়ে সব ফরম্যাটে তার (সাকিব) পারফরম্যান্সের ধারাবাহিকতা ও দক্ষতার প্রদর্শনী ভিন্ন এক উচ্চতায় উঠেছে। 

জিম্বাবুয়ের বিপক্ষে দলের জয়ে দারুণভাবে অবদান রেখেছিলেন এই টাইগার অলরাউন্ডার। ব্যাটিংয়ের চেয়ে বোলিংয়ে বেশি উজ্জ্বল ছিলেন সাকিব। যেখান একমাত্র টেস্টে তিনি ৫ উইকেট নেন। পাশপাশি ওয়ানডে সিরিজে ১৪৫ রান করা সাকিব বল হাতে নিয়েছেন ৮ টি উইকেটে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় ওয়ানডেতে দলের বিপর্যয়ের মুখে অপরাজিত ৯৬ রানের ইনিংস খেলে বাংলাদেশকে জয় এনে দিয়েছিলেন সাকিব। টি-২০ তে তিন ম্যাচে ৩৭ রানের বেশি না করলেও তার ১৬০. ৮৬ স্ট্রাইক রেট রানের গতি বাড়াতে সাহায্য করেছিল। বল হাতে মাত্র ৭ ইকোনমি রেটে নিয়েছিলেন ৩ উইকেট। 


খেলাধুলা