অক্টোবর ২৫, ২০২১ ০৫:৪৮ অপরাহ্ন



অক্টোবর / ২৫ / ২০২১


শাবি প্রতিনিধি

আপডেটের : অক্টোবর / ২৫ / ২০২১

২৫ অক্টোবর খুলছে শাবিপ্রবি’র হল




 করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আগামী ২৫ অক্টোবর খুলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। গতকাল মঙ্গলবার একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সভা শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

উপার্চায বলেন, ২৫ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলসমূহ খুলে দেয়া হবে। ২৫ অক্টোবর মাস্টার্স ও অনার্স ৪র্থ বর্ষ, ২৬ অক্টোবর তৃতীয় বর্ষ এবং ২৭ অক্টোবর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। 

তিনি আরো বলেন, শুধু আবাসিক হলে ভর্তিকৃত শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। অবৈধ কোন শিক্ষার্থী হলে উঠতে পারবেন না। এছাড়া, যারা এখনো করোনার টিকা পাননি ; তাদের জন্য দুই একদিনের মধ্যে ক্যাম্পাসে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। 

উল্লেখ্য, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে গতবছরের ১৮ মার্চ বন্ধ হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও হল। পরবর্তীতে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করে এবং অনলাইনে পরীক্ষা ও এসাইনমেন্টের মাধ্যমে বিভিন্ন সেমিস্টার সমাপ্ত করে বিশ্ববিদ্যালয়টি।

শিক্ষাঙ্গন