সিলেটে কালবৈশাখীর হানা, বিদ্যুৎহীন বিভিন্ন উপজেলা

সিলেটের সকাল রিপোর্ট :: বৈশাখের আগমনীর শুরুর দিন থেকেই আবহাওয়ার পূর্বাভাসে সিলেটে কালবৈশাখী ঝড়ের আগমনের বার্তা দেয়া হয়েছিল। আর তা বাস্তবেও রূপ পেয়েছে দ্বিতীয় দিন থেকেই।

তৃতীয় দিন শুক্রবার দিবাগত রাতেও নগরীসহ বিভিন্ন উপজেলার ওপর দিয়ে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় বয়ে গেছে। ঝড়ে কোথাও কোথাও রাস্তার উপর গাছ ভেঙ্গে পড়েছে। গ্রামীণ এলাকায় কোথায়ও ছিড়েছে বিদ্যুতের তার, এতে অন্ধকারে ছেয়েছে বিভিন্ন এলাকা।

শুক্রবার সকাল থেকে সন্ধ্যা অবধি রোদ ছিলো সিলেটের আকাশে। রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ কাল বৈশাখীর মেঘ জমে শুরু হয় ঝড়ো বাতাস। এরপরই আধা ঘন্টার তান্ডব চালায় কালবৈশাখি। বর্তমানে ঝড়ো হাওয়া থাকলেও বিভিন্ন স্থানে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। একই সঙ্গে ঠাণ্ডা বাতাস বইছে। তাপমাত্রা আগের থেকে অনেকটাই কমে গেছে।

মূলত এখন প্রকৃতিতে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার সময়। এ কারণেই প্রায় প্রতিদিন দেশের কোথাও না কোথাও ঝড়-বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাল দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ কারণে সিলেট ও ময়মনসিংহ বিভাগসহ নরসিংদী,  গাজীপুর ও কিশোরগঞ্জ অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের কিছু এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শেয়ার করুন