শাবি’র সমাজকর্ম বিভাগের দিনব্যাপী ব্যবহারিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের নিয়ে ‘ওয়ার্কশপ অন ফিল্ড প্র্যাকটিক্যাম ইন সোশ্যাল ওয়ার্ক’ শিরোনামে এক ব্যবহারিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১লা মার্চ) সকাল ১০টা থেকে দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসময় সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিক্ষার্থীদেরকে বই পুস্তকের জ্ঞানকে কাজে লাগিয়ে গবেষণায় মন দিতে হবে। আর এজন্য কীভাবে গবেষণা পেপার, টার্ম পেপার ও বিভিন্ন প্রজেক্ট তৈরি করতে হয় তা জানতে হবে। আশা করি এ কর্মশালার মাধ্যমে শিক্ষার্থীরা এ সকল বিষয়ে শিখতে পারবে। শিক্ষার্থীরা তাদের গবেষণার মাধ্যমে সমাজের বিভিন্ন সমস্যা ও ভোগান্তি তুলে ধরে একটি আদর্শ সমাজ গঠনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমেনা পারভিন। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফয়সল আহম্মেদ।

দিনব্যাপী এ কর্মশালায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক তাহমিনা আক্তার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মোস্তফা হাসানসহ শাবি’র সমাজকর্ম বিভাগের শিক্ষকবৃন্দ সমাজকর্মে মাঠ অনুশীলনের বিভিন্ন বিষয়ের উপর সেশন পরিচালনা করেন।

শেয়ার করুন