পর্ণোগ্রাফি রাখা ও বিক্রয়ের অপরাধে ৩ মামলা

করিম উল্যা মার্কেটে সিসিকের অভিযান

ডেস্ক রিপোর্ট:সিলেট নগরের সবচেয়ে বড় মোবাইল বিক্রয় কেন্দ্র করিম উল্লাহ মার্কেট ও পাশ্ববর্তী সিটি হার্ট মার্কেটে সিলেট সিটি সিসিকের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পর্ণোগ্রাফি রাখা ও পর্ণোগ্রাফি ভিডিও বিক্রয়ের অপরাধে ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করে। জরিমানা করা হয় ১৫ হাজার টাকা। তাদের কাছ থেকে জব্দ করা হয় পর্ণোগ্রাফি সংরক্ষিত হার্ডডিস্ক।

মঙ্গলবার (১৮ জানুয়ারি ২০২১) সিলেট সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিট্রেট সুমন চন্দ্র দাশ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

করিম উল্লাহ মার্কেট ও সিটি হার্ট মার্কেটে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানের কাছে পর্ণোগ্রাফি সংরক্ষিত হার্ডডিস্ক পাওয়া যায়। তারা অবৈধভাবে সেসব পর্ণো ভিডিও বিক্রয় করছেন মর্মে প্রমাণ পাওয়া যায়। দন্ডবিধি ১৮৬০ এর ২৯২ ধারায় তাদের বিরুদ্ধে মামলা করা হয় এবং জরিমানা করা হয় ১৫ হাজার টাকা। জব্দ করা হয় পর্ণোগ্রাফির ভিডিও সংরক্ষিত হার্ডডিস্ক।

অভিযানে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় এক ব্যক্তিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সিসিকের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এবং সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নগরীর রাস্তা ও ফুটপাত দখল, অবৈধ গাড়ি পার্কিং, বকেয়া হোল্ডিং টেক্স, বকেয়া পানি বিল, বকেয় ভাড়া আদায়, স্বাস্থ্যবিধি, ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার বিরুদ্ধে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে।

শেয়ার করুন