ট্রাফিক পক্ষ শুরু:সিলেটে ১০ ট্রাফিক সার্জেন্টের গায়ে বডি ওর্ন ক্যামেরা


সিলেটের সকাল রিপোর্ট:সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)-এর ট্রাফিক শাখায় যুক্ত হলো ‘বডি ওর্ন ক্যামেরা’। ট্রাফিক বিভাগের ১০ জন সার্জেন্টকে দেয়া হয়েছে এ ক্যামেরা। কার্যক্রমে স্বচ্ছতা, দক্ষতা ও সমন্বয় বাড়ানোই এর মূল লক্ষ্য।
মঙ্গলবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তমঞ্চে ট্রাফিক পক্ষ ২০২০ উদ্বোধন শেষে সার্জেন্টদের গায়ে এই ক্যামেরা লাগিয়ে দেন এসএমপি কমিশনার নিশারুল আরিফ।
পুলিশ সূত্রে জানা যায়, ট্রাফিক সিগন্যাল অমান্যকারী যানবাহন ও চালক শনাক্ত, দুর্ঘটনা, কর্মরত ট্রাফিক পুলিশের কার্যক্রমে স্বচ্ছতা এবং ট্রাফিক পুলিশের সমন্বয় বাড়াতে সড়কে দায়িত্বরত পুলিশের অনিয়ম প্রতিরোধ ও তল্লাশী কার্যক্রম পর্যবেক্ষণে দেশে ২০১৪ সাল থেকে বডি ওর্ন ক্যামেরা চালু করা হয়। সিলেটে প্রথমবারের মতো মঙ্গলবার থেকে এই কার্যক্রম চালু করা হলো।
পুলিশ কমিশনার নিশারুল আরিফ বলেন, বডি ওর্ন ক্যামেরার মাধ্যমে কর্মক্ষেত্রে সরাসরি সার্জেন্টের কার্যক্রম মনিটর করা যাবে। এতে ট্রাফিক পুলিশের সেবার মান বাড়বে; উপকৃত হবে সাধারণ জনগণ। তিনি করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় পুলিশ বিভাগের কর্মকর্তাদের আরও সচেতন হওয়ার আহবান জানান।
এর আগে ট্রাফিক পক্ষের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট প্রেসক্লাব সভঅপতি ইকবাল সিদ্দিকীসহ নগর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। পরে ট্রাফিক সচেতনতা বাড়াতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নগর প্রদক্ষিণ করে।

শেয়ার করুন