ইসলামী ছাত্র মজলিসের ২০২০-২০২১ সেশনের নির্বাচন সম্পন্ন

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি পুনঃ নির্বাচিত হয়েছেন মনসুরুল আলম মনসুর ও সেক্রেটারি জেনারেল পুনঃ মনোনীত হয়েছেন মুহাম্মদ মনির হোসাইন।

সারাদেশের সদস্যদের দেওয়া প্রত্যক্ষ ভোটে নির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান ও ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে কার্যক্রম পরিচালনা করেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সল ও প্রকৌশলী আবদুল হাফিজ খসরু। নবনির্বাচিত সভাপতিকে শপথ বাক্য পাঠ করান তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন।

১ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশের সদস্যদের ভোট গ্রহণশেষে ১৮ সেপ্টেম্বর শুক্রবার বেলা ১১টায় কেন্দ্রীয় মজলিস মিলনায়তনে ‘কেন্দ্রীয় সভাপতি নির্বাচন- ২০২০ এর ফলাফল পরিষদ সদস্যদের উপস্থিতিতে ঘোষণা করা হয়।

উল্লেখ্য: পরিস্থিতি বিবেচনায় এবার সদস্য সম্মেলন না করে ভোট সংগ্রহ শেষে সংক্ষিপ্ত পরিসরে কেন্দ্রীয় সভাপতি নির্বাচন- ২০২০ এর ফলাফল ঘোষণা অনুষ্ঠান করা হয়।

অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে নবনির্বাচিত সভাপতি মনসুরুল আলম মনসুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক ড. আহমদ আবদুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রুহুল আমিন সাদী, সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মুফতি মুহাম্মদ হুজায়ফা, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান।

নব-মনোনীত সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইনের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বায়তুলমাল ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শাহীন, প্রশিক্ষন ও প্রচার সম্পাদক বিলাল আহমদ চৌধুরী, অফিস ও পাঠাগার সম্পাদক মুহাম্মদ আবদুল গাফফার, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ মাসুদ হোসাইন, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য শাব্বির আহমাদ, আফজাল হোসাইন কামিল, মুহাম্মদ জারির হোসাইন।

পুনঃ নির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে কৃতিত্বের সাথে দাওরায়ে হাদীস ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় থেকে কামিল পাশ করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অনার্সে অধ্যয়নরত। তিনি মৌলভীবাজার জেলা সভাপতি, প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি, ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি ও সভাপতি, কেন্দ্রীয় নির্বাহী সদস্য, রাজশাহী ও রংপুর জোনাল তত্ত্বাবধায়ক ও সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেন। গত ২০১৯-২০২০ সেশনেও তিনি কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করেন।
তার গ্রামের বাড়ী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায়।

পুনঃ মনোনীত সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে কৃতিত্বের সাথে দাওরায়ে হাদীস ও ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া থেকে আল- কুরআন এন্ড ইসলামিক স্টাডিসে অনার্স উত্তীর্ণ। বর্তমানে তিনি একই বিষয়ে মাস্টার্স এ অধ্যয়নরত। তিনি ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি, ঢাকা মহানগরী উত্তর সেক্রেটারি, সভাপতি, কেন্দ্রীয় প্রকাশনা ও বায়তুলমাল সম্পাদক এবং কেন্দ্রীয় প্রশিক্ষণ ও বায়তুলমাল সম্পাদকের দায়িত্ব পালন করেন। গত ২০১৯-২০২০ সেশনেও তিনি সেক্রেটারি জেনারেল এর দায়িত্ব পালন করেন।
তার গ্রামের বাড়ী মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায়। বিজ্ঞপ্তি।

শেয়ার করুন