ভবিষ্যতে উচ্চ শিক্ষা খাতে লিড দেবে লিডিং ইউনিভার্সিটি

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

ডেস্ক রিপোট:সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট ২০২০) পবিত্র ঈদুল আজহা পরবর্তী ‘ঈদ পুনর্মিলনী : ত‍্যাগে, অনুরাগে’ শীর্ষক অনুষ্ঠান অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, এমপি উপস্থিত ছিলেন।
সবাইকে ঈদের শুভেচ্ছা জ্ঞাপন করে অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বৈশ্বিক করোনা মহামারি থেকে মুক্ত হয়ে শিগগিরই পূর্বের অবস্থায় ফিরে আসার প্রত‍্যাশা ব্যক্ত করেন। তিনি বলেন, শিক্ষাখাতে লিডিং ইউনিভার্সিটি অগ্রণী ভূমিকা পালন করছে এবং আরো সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতে এ ইউনিভার্সিটি উচ্চশিক্ষায়ও লিড দেবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
তিনি আরও বলেন, পরিবেশ বাঁচলে দেশ বাঁচবে জাতি বাঁচবে। তাই জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে পরিবেশ রক্ষা করতে হবে। তিনি প্রধানমন্ত্রীর এক কোটি বৃক্ষরোপন কর্মসূচির কথা উল্লেখ করে লিডিং ইউনিভার্সিটির দশ হাজার বৃক্ষরোপন কর্মসূচিকে সাধুবাদ জানিয়ে বলেন, জলবায়ুর বিরূপ প্রতিক্রিয়া থেকে রক্ষা পেতে হলে আমাদের প্রচুর গাছ লাগাতে হবে।

লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) শ্রীযুক্ত বনমালী ভৌমিক এবং বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আব্দুল হাই উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং তাঁদের পরিবারের সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠানটি কবিতা, গান এবং অন‍্যান‍্য পরিবেশনায় প্রাণবন্ত হয়ে উঠে।
দানবীর ড. রাগীব আলী লিডিং ইউনিভার্সিটির আমন্ত্রণ গ্রহণ করে অনুষ্ঠানকে প্রাণচঞ্চল করে তোলার জন‍্য প্রধান অতিথিকে ধন্যবাদ জানান এবং সবার সুখ, সমৃদ্ধি এবং সুন্দর ভবিষ্যৎ কামনা করেন। এছাড়াও স্বরচিত একটি কবিতা পরিবেশনের মাধ্যমে সবাইকে মুগ্ধ করেন।

প্রধান অতিথির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শ্রীযুক্ত বনমালী ভৌমিক বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী দিনগুলো সবার জন্য সুন্দর এবং সবাই সুস্থ ও নিরাপদে থাকুক এই কামনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম, পিএসসি। ঈদের শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট রেঞের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব) শায়েখুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, স্থাপত্য বিভাগের অধ‍্যাপক সৈয়দা জেরিনা হোসেন লিডিং ইউনিভার্সিটির ক‍্যাম্পাস নির্মাণ প্রতিষ্ঠান হোমল‍্যান্ড এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. আক্তারুজ্জামান।
ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার এবং ইংরেজি বিভাগের সহকারী অধ‍‍্যাপক মানফাত জাবিন হকের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গানের মাধ্যমে অনুষ্ঠানকে মুখর করে তোলেন অতিথি শিল্পী মেহজাবিন আহমেদ । ঈদ আসে ঈদ চলে যায় ত‍্যাগের মহিমা শিখায় গানটি একসঙ্গে পরিবেশন করে কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদের তিন পুত্র ছেলে সুহৃদ, স্বাগত এবং স্বাধীন।

পরবর্তীতে বিভিন্ন গান ও কবিতা পরিবেশন করেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. রেজাউল করিম, সহকারী অধ্যাপক মিসেস রুম্পা শারমিন, সহকারী অধ্যাপক মানফাত জাবিন হক, প্রভাষক আবু সাইদ মো. নাহিদ, স্বরচিত ছড়া পরিবেশন করেন স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাশ, সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আলমগীর হোসাইন, সিএসই বিভাগের প্রভাষক কাজী মো. জাহিদ হাসান, আইন বিভাগের প্রভাষক মো. রেজাউল করিম এবং সহকারী কর্মকর্তা নাহিদা প্রিয়ংকা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের পরিবারের সদস্যদের মধ্যে গান পরিবেশন করেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. রেজাউল করিমের মেয়ে তটিনী লাজবন্তী, ব‍্যবসায় প্রশাসন বিভাগের বিভাগী প্রধান মো. শাহানশাহ মোল্লার মেয়ে লাইবাহ ফেরদৌস, সহকারী অধ্যাপক মোসা. হালিমা বেগমের স্বামী সাইদ আহমেদ হাসান লিমন এবং তাদের দুই মেয়ে সাফওয়াত ও সারওয়াত , মানফাত জাবিন হকের ছেলে জাররাফ ওয়াসিফ রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের হেড অব অডিট মোহাম্মদ কবির আহমেদের মেয়ে নাবিহা আহমেদ, সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর মেয়ে সামিয়া তাসনিম সাফা এবং রেজিস্ট্রার অফিস সহকারী অনুরাধা সরকারের মেয়ে অঙ্কিতা দাশ নন্দিনী।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু উপর এবং কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের উপর তথ্যচিত্র উপস্থাপন করেন ব‍্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মো. সাহেদুল আলম খান। এছাড়াও বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, বিভিন্ন দপ্তর প্রধান ও কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন