সিলেটে শ্রমিক হত্যার প্রতিবাদে বরিশালে কর্মবিরতি, ১০ জেলায় তেল সরবরাহ বন্ধ

ডেস্ক রিপোর্টঃ সিলেট বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন রিপন হত্যার প্রতিবাদে এবং ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়াসহ সারা দেশের ট্যাংক লরি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে বরিশালে দিনভর কর্মবিরতি এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ট্যাংক লরি শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বরিশাল বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচীর অংশ হিসেবে রোববার (১২ জুলাই) সকাল ৬টা থেকে দিনভর কাজ বন্ধ রেখে নগরের কেডিসি পদ্মা অয়েল কোম্পানি ডিপোর সামনে অবস্থান নেয় ট্যাংক লরি শ্রমিকরা।

সংগঠনের বিভাগীয় সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদারের সভাপতিত্বে বেলা সাড়ে ১১টায় সেখানে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শেখ মো. কামাল হোসেন, সিনিয়র সহ-সভাপতি মাসুম খন্দকার, যুগ্ম সম্পাদক মো. আলাউদ্দিন, সহ-সম্পাদক সোলায়মান হোসেন বাদলসহ অন্যান্যরা।

বক্তারা সিলেটের ট্যাংক লরি শ্রমিক নেতা রিপন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং একই সঙ্গে সারা দেশের ট্যাংক লরি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের কাছে দাবী জানান।

বাংলাদেশ ট্যাংক লরি শ্রমিক ফেডারেশনের বরিশাল বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ মো. কামাল হোসেন বলেন, কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী বরিশাল বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাড়ে ৬ শ’  শ্রমিক দিনভর কর্মবিরতি করায় বরিশাল ও ঝালকাঠীর ৩টি অয়েল কোম্পানির ৬ ডিপো থেকে সকল ধরনের জ্বালানী তেল উত্তোলন এবং দক্ষিণ-পশ্চিমের ১০ জেলায় সরবরাহ পুরোপুরি বন্ধ রাখা হয়।

-সূত্রঃ বাংলানিউজ।

শেয়ার করুন