বগুড়া-১ আসনে নৌকার সাহাদারা মান্নানের বিজয়

বগুড়া-১ সংসদীয় আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ।

মঙ্গলবার (১৪ জুলাই) অনুষ্ঠিত বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে শাহাদারা মান্নান শিল্পী নৌকা মার্কা প্রতীকে ১ লক্ষ ৪৫ হাজার ৯শ ৫৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ট্রাক মার্কা পেয়েছেন ১ হাজার ২শ ১২ ভোট। তিনি ১ লাখ ভোট বেশি পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। যদিও করোনাকালে নির্বাচন করার বিরোধীতা করে বিএনপি আগেই ভোট বয়কটের ডাক দেয়।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিরতীহীন ভাবে এ আসনে ভোট গ্রহণ করা হয়। ভোট নেয়া হয় ব্যালট পেপারে। এ আসনে ভোট কিছুটা কম পড়লেও ভোট সুষ্ঠু ও সুন্দর হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।

তিনি ভোট শেষে বলেন, বগুড়া-১ এবং যশোর-৬ আসনে আজ উপনির্বাচন ছিল। ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। সবাই স্বাস্থ্যবিধি মেনেই ভোট দিয়েছেন। কোনো অসুবিধা হয়নি, কোনো সহিংস ঘটনাও ঘটেনি।

বগুড়া-১ আসনের উপ-নির্বাচনের ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান (নৌকা), বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)।এ নির্বাচনে মোট ৩ লাখ ১৭ হাজার ৫৬৯ জন ভোটার ছিলেন। ভোটগ্রহণ হয়েছে ১২২টি ভোটকক্ষে।

গত ১৮ জানুয়ারি সাবেক সংসদ সদস্য আবদুল মান্নান মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। এরপর শূন্য আসনে নির্বাচনের জন্য ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।২৯ মার্চ ভোট হবার কথা থাকলেও করোনার কারণে ভোট স্থগিত করে ইসি। পরে ১৪ জুলাই ভেঅট গ্রহনের দিন পূণ ঘোষণা করে কমিশন।

শেয়ার করুন