প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন বিশ্বনাথের ৪৬১ প্রতিবন্ধী

বিশ্বনাথ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঈদ উপহার পেয়েছেন বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ৪৬১টি প্রতিবন্ধী পরিবার। বৃহস্পতিবার রামপাশা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে তাদের হাতে এ ঈদ উপহার আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হয়।
অনুষ্ঠানে প্রত্যেকটি প্রতিবন্ধী পরিবারকে নগদ আড়াই হাজার টাকা, ১টি করে শাড়ী ও লুঙ্গি ও এক ব্যাগ খাদ্যসামগ্রী প্রদান করা হয়। খাদ্যসামগ্রীর তালিকায় ছিল ১০ কেজি চাল, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ২ কেজি চিড়া, ১ প্যাকেট নুডলস ও ১ লিটার তেল।
স্থানীয় বাসিন্দারা জানান, রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামে প্রায় ৫ শতাধিক প্রতিবন্ধী রয়েছেন। এ নিয়ে জাতীয় ও স্থানীয় দৈনিকগুলোতে অনেক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। মানবিক এ বিষয়টি সম্প্রতি বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা তাঁর বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে আনেন। তিনি তাৎক্ষণিক বিষয়টি আমলে নিয়ে মঙ্গলবার শুধুমাত্র রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীর জন্য অর্থ বরাদ্দ করেন। বরাদ্দ করা এ অর্থ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধীদের হাতে তুলে দেয়া হয়।
বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি। সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া।
অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, এক এলাকায় ৪৬১ জন প্রতিবন্ধীর খবর সংবাদ মাধ্যমে ছাপা হবার কারণেই তা মাননীয় প্রধানমন্ত্রীর নজরে আসে। এ প্রসঙ্গে তিনি বলেন, শুধু রামপাশা ইউনিয়নের নয়, বিশ্বনাথ উপজেলায় সকল প্রতিবন্ধীকে প্রতিবন্ধী সেবার আওতায় নিয়ে আসা হবে। তিনি এও বলেন, সাংবাদিকদের লেখনির কারণে আজ প্রধানমন্ত্রীর উপহার পেল রামপাশার ৪৬১ জন প্রতিবন্ধী।
অনুষ্ঠানে স্থানীয় সরকারের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান, এনডিসি এরশাদ মিয়া, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিন, হাসিবুর রহমান, শামীম আরা অর্ণব ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন