ডিজিটাল নিরাপত্তা আইনে হবিগঞ্জে তিন সাংবাদিকের জামিন

হবিগঞ্জ প্রতিনিধি: ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারারুদ্ধ ‘দৈনিক আমার হবিগঞ্জ’ পত্রিকার তিন সাংবাদিক জামিন পেয়েছেন। সোমবার হবিগঞ্জের সিনিয়র দায়রা জজ আমজাদ হোসেন তাদের জামিন আবেদন মঞ্জর করেন।
জামিনপ্রাপ্তরা হলেন, পত্রিকাটির নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রধান প্রতিবেদক তারেক হাবিব।
হবিগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল হাসান শরীফ জামিনের তথ্যটি নিশ্চিত করেছেন।
এর আগে গত ২৮ জুন তিন সাংবাদিক হবিগঞ্জ থানায় গিয়ে আত্মসমর্পণ করেন। ওইদিন তাদেরকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। কোর্টের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।
এর আগে হাইকোর্ট থেকে জামিন পান পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাশ গুপ্ত।
এদিকে, গত ২০ মে রাতে হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির বাদী হয়ে হবিগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পত্রিকাটির সম্পাদক, নির্বাহী সম্পাদক, বার্তা সম্পাদক ও প্রধান প্রতিবেদককে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।
জানা যায়, সাংসদ আবু জাহিরের বিরুদ্ধে দৈনিক আমার হবিগঞ্জ ‘অসত্য’ সংবাদ প্রকাশ ও ফেসবুকে আপলোড করা হয়। সাংসদ আবু জাহির হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য। তাই তিনি সংক্ষুব্দ হয়ে মামলাটি করেন।

শেয়ার করুন