যাত্রীবাহী আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চালু 

সিলেটের সকাল ডেস্কঃ আজ থেকে যাত্রীবাহী আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চালু হয়েছে। লকডাউন তুলে নেয়ার পর গত ৩১ মে থেকে প্রথম দফায় চলাচল করছে ৮ জোড়া ট্রেন।এখন চলাচল করা ট্রেনের সংখ্যা দাঁড়াল মোট ১৯ জোড়া।

এসব ট্রেন স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলাচল করবে।নতুন যুক্ত হওয়া ট্রেনগুলোর মধ্যে যেগুলার বুধবার সপ্তাহিক বন্ধ আছে সেগুলা বৃহস্পতিবার থেকে চলবে।

যে ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে সেগুলো হলো- ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটে তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি রুটের নীলসাগর এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ রুটের কিশোরগঞ্জ এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম এক্সপ্রেস ও ঢাকা-চাঁদপুর রুটের ব্রহ্মপুত্র এক্সপ্রেস, খুলনা-চিলহাটি রুটের রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী রুটের কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাট রুটের মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটের মেঘনা এক্সপ্রেস।

বুধবার সকালে কমলাপুর রেলস্টেশনে খোঁজ নিয়ে জানা গেছে,নতুন যুক্ত হওয়া ১১ জোড়া ট্রেনের মধ্যে ৭ জোড়া ট্রেন ঢাকা থেকে বিভিন্ন জেলায় যাত্রী আনা নেয়া করবে। বাকি ৪ জোড়া ট্রেন ঢাকার বাইরে চলাচল করবে।

কমলাপুর রেলস্টেশন থেকে সকাল সাড়ে ৭টার দিকে দেওয়ানগঞ্জ এর উদ্দেশ্যে ছেড়ে গেছে তিস্তা এক্সপ্রেস। বেলা ১১টার দিকে কিশোরগঞ্জের দিকে ছেড়ে যাবে কিশোরগঞ্জ এক্সপ্রেস।

সব ট্রেনের মধ্যে যেগুলার বুধবার সাপ্তাহিক বন্ধ আছে সেগুলা বৃহস্পতিবার থেকে চলবে।

শেয়ার করুন