করোনায় মারা গেলেন হবিগঞ্জের সন্তান ডা. মঞ্জুর রশীদ

সিলেটের সকাল ডেস্ক ।। করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন হবিগঞ্জের সন্তান ডা. মঞ্জুর রশীদ চৌধুরী। রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১১টার দিকে মারা যান তিনি। তার মৃত্যুতে চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

তাঁর গ্রামের বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামে। তিনি ওসমানী মেডিকেল কলেজের সাবেক ভিপি ছিলেন। কিডনি বিশেষজ্ঞ মনজুর রশিদ চৌধুরী সিলেট ওসমানী মেডিকেল কলেজের ১৪তম ব্যাচের ছাত্র ছিলেন। ঢাকা মেডিকেল কলেজ থেকে অবসর নেওয়ার পর আনোয়ার খান মডার্ন হাসপাতালে তার চেম্বার ছিল।

কোভিড পজেটিভ হওয়ার পর কর্মস্থল আনোয়ার খান মডার্ন হাসপাতালে ১৮ দিন চিকিৎসাধীন ছিলেন। সকালে চিকিৎসাধীন অবস্থায় যান। ডা. মনজুর রশিদ চৌধুরীর বয়স হয়েছিলো ৬১ বছর।

আনোয়ার খান মডার্ন হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. ইহতেশামুল হক বলেন, ‘তিনি আমার সরাসরি শিক্ষক ছিলেন। আমি ব্যক্তিগতভাবে খুবই মর্মাহত। আইসিইউতে থাকা অবস্থায় তার সঙ্গে কয়েকবার কথা হয়েছে।’

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)-এর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী জানান, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ চিকিৎসক। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন চার জন। করোনায় আক্রান্ত হয়েছেন ৮০০ এর বেশি চিকিৎসক।

শেয়ার করুন