স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগে চ্যাম্পিয়ন ‘এফসি ভ্যাগাবন্ড’

শাবি প্রতিনিধি ।। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্রীড়া বিষয়ক সংগঠন ‘স্পোর্টস সাস্ট’ এর উদ্যোগে ৭ম বারের মতো আয়োজিত ‘মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগ-২০২০ (সিজন ৭)’ চ্যাম্পিয়ন হয়েছে এফসি ভ্যাগাবন্ড।

সোমবার রাত সাড়ে ৮টায় বিশ^বিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে ফাইনালে মুখোমুখি হয় এফসি ভ্যাগাবন্ড এবং রেইস-৭১। ফাইনালে রেইস-৭১ কে এফসি ভ্যাগাবন্ড ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

ফাইনাল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও মাহা’র সত্ত্বাধিকারী মাহি উদ্দীন আহমেদ সেলিম, স্পোর্টস সাস্টের সভাপতি জিল্লুর রহমান দিদার, সাধারণ সম্পাদক আল ইমরান জাকারিয়া প্রমূখ।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ^বিদ্যালয় সব খেলাধুলায় শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করে থাকে। বিভাগগুলোতে খেলাধুলার জন্য আলাদাভাবে টাকা বরাদ্দা দেওয়া হয়েছে, সামনে তা আরও বৃদ্ধি করা হবে। ফুটবল এক সময় বাংলাদেশে খুব জনপ্রিয় ছিল। এই সব খেলাধুলার মাধ্যমে সেরা খেলোয়াড়রা বের হয়ে আসবে এবং হারানো ফুটবলের জনপ্রিয়তা আবারও ফিরিয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

খেলায় ম্যান অব দ্য র্টুনামেন্ট হয়েছেন আদনান (রেইস-৭১), ম্যান অব দ্যা ফাইনাল জাহাঙ্গীর (এফসি ভ্যাগাবন্ড), মোস্ট ইর্মাজিন প্লেয়ার ওয়াকিল (রেইস-৭১), টুর্নামেন্ট সেরা গোলকিপার মেজবা (এফসি ভ্যাগাবন্ড) এবং সবোর্চ্চ গোলদাতা জাহাঙ্গীর (এফসি ভ্যাগাবন্ড) নির্বাচিত হয়েছেন।

গত ১৬ ফেব্রুয়ারি থেকে ১৬টি দলের অংশগ্রহণে ৭ম বারের মত এই টুনার্মেন্ট শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

‘কম্পিটিশন ফর দ্য কম্পোজিশন অব লাইফ’ এই মূলমন্ত্র নিয়ে ২০০৫ সালে যাত্রা শুরু করে স্পোর্টস সাস্ট। জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার উন্নয়নে কাজ করে যাচ্ছে সংগঠনটি। ২০১০ সাল থেকে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে স্পোর্টস সাস্ট আয়োজন করে আসছে ‘স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগ’।

শেয়ার করুন