ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে…

চীন থেকে চিকিৎসা সরঞ্জামাদি পৌঁছবে ২৬ মার্চ

সিলেটের সকাল ডেস্ক ।। প্রাণঘাতী কোভিড-১৯ (করোনা ভাইরাস মোকাবেলায় চীনের প্রতিশ্রুত চিকিৎসা সরঞ্জামাদি বাংলাদেশের স্বাধীনতা দিবস ২৬ মার্চে এসে পৌঁছাবে।

ঢাকার চীনা দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে এক পোস্টে বলা হয়েছে, ‘চীন সরকারের একটি বিশেষ বিমানে করে ১০ হাজার টেস্ট কিটস ও চিকিৎসকদের জন্য ১০ হাজার পিপিই (পার্সনাল প্রোটেকশন এক্যুইপমেন্ট) এবং ১ হাজার থার্মোমিটারসহ চিকিৎসা সরঞ্জামাদির দ্বিতীয় চালান ২৬ মার্চ ঢাকায় এসে পৌঁছাবে।’

১৭ মার্চ, ঢাকাস্থ চীনা দূতাবাস বাংলাদেশে বিপুল পরিমাণ টেস্ট কিটসসহ মহামারী মোকাবিলার জন্য জরুরি চিকিৎসা সরঞ্জামাদি দেয়ার তার সরকারের সিদ্ধান্তের কথা ঢাকার সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানিয়েছিল।

চীনা দূতাবাসের কর্মকর্তা জানান, এর আগে সামরিক সরঞ্জামাদিও প্রথম চালান হিসেবে চীনা দূতাবাস বাংলাদেশ কর্তৃপক্ষে ৫শ’র বেশি কোভিক-১৯ টেস্ট কিটস হস্তান্তর করে।

এদিকে, বিশ্বব্যাপী মহামারীতে রূপ নেয়া করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে করোনা এখন একেবারেই নিস্তেজ হয়ে গেছে। করোনা মোকাবেলায় দেশটির গৃহীত নানা পদক্ষেপ এখন প্রতিটি দেশের কাছে রোল মডেল হিসেবেই বিবেচিত হচ্ছে।

একইসঙ্গে চীন সরকারও বিভিন্ন দেশে পাঠাচ্ছে মেডিকেল সরঞ্জাম। শুভেচ্ছামূলক এসব সরঞ্জামের সঙ্গে থাকছে বিভিন্ন শুভেচ্ছা বাণীও। তেমনি বাংলাদেশে পাঠানো এসব মেডিকেল সরঞ্জামের সঙ্গেও থাকছে একটি বাণী। আর সেটা হচ্ছে, ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’। কথাটি প্রত্যেকটি সরঞ্জামের গায়েই চীনা এবং বাংলা উভয় ভাষাতেই লেখা আছে।

শেয়ার করুন