কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মোহাম্মদ আহমদ আলী

সিলেটের সকাল ডেস্ক ॥ বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন সিলেটের কৃতি সন্তান মোহাম্মদ আহমদ আলী। রোবাবার এক আদেশে তাঁকে এ পদোন্নতি প্রদান করে প্রধান কার্যালয়ে বহাল করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে মাস্টার্স উত্তীর্ণ আহমদ আলী কৃতিত্বের সাথে এলএলবিও সম্পন্ন করেন। তিনি জনতা ব্যাংক লিমিটেড এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে, প্রধানমন্ত্রী কার্যালয়ের বোর্ড অব ইনভেস্টমেন্টের ওয়ান স্টপ সার্ভিসে (ডেপুটেশনে) কাজ করেন।

ব্যাংকিং পেশার পাশাপাশি তিনি একজন সাহিত্যপ্রেমী, কবি, প্রবন্ধক, সংগঠক সর্বপোরি একজন দক্ষ লেখক। তাঁর বহুলেখা বিভিন্ন পত্রিকা আর ম্যাগাজিনে প্রচার হয়েছে। তিনি ঢাকাস্থ বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতির প্রাক্তণ চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংক ক্লাব ঢাকা ও সিলেটের প্রাক্তণ সভাপতি, বাংলাদেশ ব্যাংকে কর্মরত সিলেটীদের সংগঠন জালালাবাদ কল্যান সমিতি এবং বাংলাদেশ ব্যাংকের এমবিএম এ্যালমনাই সোসাইটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্ত্রী, ১ পুত্র, কন্যা ও জামাতাকে নিয়ে তাঁর পারিবারিক জীবন। তাঁর পৈত্রিক নিবাস সিলেটের বিশ্বনাথ উপজেলার সিঙ্গেরকাছ গ্রামে। দাপ্তরিক ও ব্যক্তিগত প্রয়োজনে তিনি কানাডা, ইংল্যান্ড, জার্মানী,পোল্যান্ড, মালয়েশিয়া, সৌদি আরব, ভারতসহ বহু দেশ ভ্রমণ করেছেন।

শেয়ার করুন