হিরো এলইউ চ্যাম্পিয়ন্স লীগে চ‍্যাম্পিয়ন লিডিং ইউনিভার্সিটি

সিলেটের সকাল ডেস্ক ।। লিডিং ইউনিভার্সিটির স্পোর্টস ক্লাবের আয়োজনে সিলেটের আটটি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১৬টি কলেজ নিয়ে হিরো এলইউ চ্যাম্পিয়ন্স লীগ সিজন-২ এবং হিরো এলইউ কলেজ চ্যাম্পিয়নশীপ ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ এর ফাইনালে বিশ্ববিদ্যালয় পর্যায়ে লিডিং ইউনিভার্সিটি এবং কলেজ পর্যায়ে ঢাকা দক্ষিণ সরকারি কলেজ চ‍্যাম্পিয়ন হয়েছে।

সোমবার সকালে কলেজ পর্যায়ে সরকারি ঢাকা দক্ষিণ ডিগ্রী কলেজ নাইট রাইডার্স দল ২৬ রানে পরাজিত করে সরকারি দক্ষিণ সুরমা কলেজ দলকে। দ্বিতীয়ার্ধে হিরো এলইউ চ্যাম্পিয়ন্স লীগ সিজন-২ এর ফাইনালে লিডিং ইউনিভার্সিটি গ্লাডিয়েটরস ৫৩ রানে নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ দলকে পরাজিত করে শিরোপা অর্জন করে। এ টুর্নামেন্টের টাইটেল স্পন্সর করেন নিলয় মটরস লিডিটেড।

সিলেটের রাগীবনগরস্থ রাগীব-রাবেয়া বাংলাদেশ স্পোর্টস একাডেমী মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী, নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য ড. আতফুল হাই শিবলী, লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, ট্রেজারার বনমালী ভৌমিক, বোর্ড অব ট্রাস্টিজর সদস্য শৈয়দ আব্দুল হাই, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, এনইইউবি এর ব‍্যাবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমেদ, রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি, নিলয় মটরস লিমিটেড এর রিজিওনাল ম্যানেজার কৃষ্ণ কান্তি দাস ও অন‍্যান‍্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

লিডিং ইউনিভার্সিটির দল এলইউ গ্লাডিয়েটরস এর ১৭০ রানের জবাবে নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে দল সবকটি উইকেট হারিয়ে ১১৪ রান করে। ম‍্যান অব দ‍্য ম‍্যাচ এল ইউ গ্লাডিয়েটরস এর অয়ন এবং ম‍্যান অব দ‍্য টুর্নামেন্ট মাহমুদ। সরকারি ঢাকা দক্ষিণ ডিগ্রী কলেজ নাইট রাইডার্স দল করে ১১৭ রান।

হিরো এলইউ চ্যাম্পিয়ন্স লীগে অন্যান্য দলগুলো হলো সিলেট ইন্টারনেশনাল ইউনিভার্সিটি, আর্মি ইনস্টিটিউট অব বিসনেজ এ্যাডমিনিস্ট্রেশন, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ, নর্থইস্ট মেডিকেল কলেজ, পার্কভিউ মেডিকেল কলেজ এবং সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ।

হিরো এলইউ কলেজ চ্যাম্পিয়নশীপের কলেজগুলো হলো এম সি কলেজ, সিলেট সরকারি কলেজ, সিলেট কমার্স কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, ঢাকা দক্ষিণ মাল্টিলেটেরাল হাই স্কুল এন্ড কলেজ, রাগীব-রাবেয়া ডিগ্রী কলেজ, সার্ক ইন্টারনেশনাল কলেজ বাংলাদেশ, শাহপরাণ সরকারি কলেজ, সিলেট সেন্ট্রাল কলেজ, সিলেট সায়েন্স এন্ড টেকনোলজি কলেজ, সিলেট আলিয়া মাদরাসা, আল-আমিন নার্সিং কলেজ, দয়ামির ডিগ্রী কলেজ, জালাবাদ কেন্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এবং শাজজালাল জামিয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ।

এ টুর্নামেন্টে প্রথম আটটি দল দুটি গ্রুপে এবং কলেজ পর্যায়ের ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে গেলে।

এ টুর্নামেন্ট অংশগ্রহণ করায় শিক্ষা প্রতিষ্টানসমৃহকে ধন্যবাদ জানান স্পোর্টস ক্লাবের উপদেষ্টা ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক মো: মাহবুবুর রহমান। টুর্নামেন্ট আয়োজনে সহযোগিতা করার জন্য তিনি নিলয় মটরস লিডিটেড এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সমাপনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সিএসই বিভাগের প্রভাষক কাজী জাহিদ হাসান।

শেয়ার করুন