বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের সভা

সিলেটের সকাল ডেস্ক ।। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সিলেট নগরীর জিন্দাবাজারস্থ মুক্তিযোদ্ধা সংসদ ভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা ইউনিট কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলের সভাপতিত্বে ও মহানগর ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মনাফ খানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন দেব, সদর উপজেলা ভারপ্রাপ্ত কমান্ডার ইরশাদ আলী, গোয়াইনঘাট উপজেলা কমান্ডার আব্দুল হক, কোম্পানীগঞ্জ উপজেলা কমান্ডার আব্দুন নুর, বিশ্বনাথ উপজেলা কমান্ডার মো. ওয়াহিদ আলী, জেলা কমান্ড সদস্য সুবেদার আফতাব, জেলা সহকারি কমান্ডার সুবল চন্দ্র পাল, কানাইঘাট উপজেলা কমান্ডার মো. নাজমুল হোসেন, গোয়াইঘাট মুক্তিযোদ্ধা নেতা হামিদ চেয়ারম্যান, জাফর চৌধুরী প্রমুখ।

সভায় বক্তরা বলেন, মুজিব বর্ষের ক্ষন গণনা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে আগামী ১০ই মার্চ সকাল ১১টায় জেলা পর্যায়ে মুক্তিযোদ্ধাদের র‌্যালী অনুষ্ঠিত হবে। এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষ্যে স্কুলে স্কুলে বিশিষ্ট মুক্তিযোদ্ধাগণ ‌‘মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের কথা’ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন

সভায় ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ স্বাধীনতা মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের অভ্যূদয়” এবং উন্নত জাতিরাষ্ট্র বাংলাদেশ” শীর্ষক রচনা প্রতিযোগিতার ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত গৃহিত ঞয়। এ রচনা প্রতিযোগিতা জেলার বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র/ছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত হবে। সভায় মুক্তিযোদ্ধাদের ভাবমূর্তি পুণরুদ্ধারে ব্যবস্থা গ্রহণ সহ আরো বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

সভায় বক্তারা কমান্ডার ও বিশিষ্ট মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে নামে-বেনামে অপপ্রচার এবং বেনামী, মিথ্যা, বানোয়াট অভিযোগের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিরোধী এবং সমাজের অপরাধী চক্র কর্তৃক প্রভাব খাটিয়ে সরকারি তদন্তের তীব্র ও প্রতিবাদ জানানো হয়। আগামী ১৭ ফেব্রুয়ারি জেলার মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসন বরাবরে বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত স্মারকলিপি পেশ করবেন বলেও সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন