রিট পিটিশন প্রত্যাহার করে নিলেন কয়েস লোদী

20120629120236সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন নিয়ে করা রিট পিটিশন প্রত্যাহার করে নিয়েছেন প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী। রোববার সকালে বিচারপতি নাঈমা হায়দার ও জাহাঙ্গীর হোসেনের আদালতে আবেদন করে রিট পিটিশনটি প্রত্যাহার করে নেন লোদী।

গত ২০ অক্টোবর কয়েস লোদীকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব না দিয়েই সিসিকের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী চীন সফরে যাওয়ায় লোদী পরদিন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। পিটিশনে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবকে প্রতিপক্ষ করা হয়।

প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী জানান, সিসিকের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী দেশে ফেরার পর এই রিট পিটিশন চালিয়ে যাওয়ার কোনো যৌক্তিকতা নেই। তাই আবেদন প্রত্যাহার করে নিয়েছি।

কয়েস লোদীর আইনজীবি মোশতাক আহমদ জানান, নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদীকে ভারপ্রাপ্ত মেয়রের দাযিত্ব না দিয়ে চীন সফরে যান। এর প্রেক্ষিতে লোদী রিট পিটিশন দায়ের করেন। কিন্তু আরিফ দেশে ফিরে আসায় এই রিট পিটিশন চালিয়ে যাওয়ার প্রয়োজনীয়তা লোপ পেয়েছে। তাই কয়েস লোদীর পক্ষে আদালতে আবেদন করে পিটিশনটি প্রত্যাহার করে নেয়া হয়েছে।

শেয়ার করুন