‘নারীরা শিক্ষিত হলে দেশ এগিয়ে যাবে’

Sunamganj_banglanews24_808401622সুনামগঞ্জ সংবাদদাতা: নারীরা সুশিক্ষায় শিক্ষিত হলে দেশ এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন সুনামগঞ্জ-৪ (সদর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ। শনিবার বিকেল সাড়ে ৩টায় সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দ্বিগেন্দ্র বর্মণ ডিগ্রি কলেজে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কলেজ অধ্যক্ষ বিমলাংশু রায়ের সভাপতিত্বে পীর মিসবাহ বলেন, দেশের জনসংখ্যার অর্ধেক নারী। আর এই বিশাল অংশ সুশিক্ষায় শিক্ষিত হলে কোনোভাবেই দেশের অগ্রযাত্রাকে কেউ ঠেকাতে পারবে না।

পীর ফজলুর রহমান মিসবাহ তাঁর চীন সফরের অভিজ্ঞতা বর্ণনা করে নারীর অগ্রযাত্রা সম্পর্কে বলেন, চীনের নারীরা বিমানবন্দর ও গণপরিবহন চালনা থেকে শুরু করে, শহর-বন্দর পরিস্কার-পরিছন্ন কাজ করছেন।

তিনি আরো বলেন, বর্তমান ডিজিটাল যুগে নারীদের শুধু সেজেগুজে শুধু ঘরকন্যার কাজ করলে হবে না। দেশে নারীদের সুযোগ সুষ্টি হয়েছে। শিক্ষা গ্রহণে তাদেরও এগিয়ে আসতে হবে।

কলেজের প্রভাষক এটিএম আজরব ও প্রভাষক মশিউর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, বিশ্বম্ভরপুর উপজেরা পরিষদের চেয়ারম্যান হারুণ অর রশিদ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান ও তোফাজ্জল হোসেন প্রমুখ।

সেখানে আরও বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ মানিক, সাধারণ সম্পাদক দীলিপ কুমার বর্মণ প্রমুখ।

এর আগে দেড় টায় পীর ফজলুর রহমান মিসবাহ বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে পীর ফজলুর রহমান মিসবাহ বিদ্যালয়টির পরীক্ষায় পাসের হার ও শিক্ষার্থীদের পরিপাটি অবস্থান ও তাদের বক্তব্য শুনে প্রশংসা করেন।

পরে বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

শেয়ার করুন